রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

অননুমোদিত প্রসাধনী : চট্টগ্রামে অভিজাত সুপারশপকে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : অবৈধ উপায়ে আমদানিকৃত এবং অননুমোদিত প্রসাধন সামগ্রী বিক্রির দায়ে নগরের অন্যতম অভিজাত সুপারশপ দ্য বাস্কেটকে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন। গতকাল শনিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করা হয়।
এর আগে খুলশীর আরেক সুপারশপ খুলশী মার্টকেও একই অপরাধে জরিমানা করা হয়। 
অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এ সময় বিএসটিআইয়ের কর্মকর্তারাও সঙ্গে ছিলেন। অভিযানে উৎপাদনকারীর নাম ঠিকানা এবং উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ হওয়ার তারিখবিহীন বিপুল পরিমাণ শ্যাম্পু, টুথপেস্ট ও সাবান জব্দ করা হয়। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, খুলশীর দ্য বাস্কেট সুপারশপে অভিযান চালিয়ে অবৈধ উপায়ে আমদানি এবং অননুমোদিত প্রসাধন সামগ্রী বিক্রির দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ শ্যাম্পু, টুথপেস্ট ও সাবান জব্দ করা হয়েছে। সব প্রকার অবৈধ, ভেজাল প্রসাধনী, শিশুখাদ্য ও শুল্ক ফাঁকি দেয়া পণ্যের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এর আগে গত ২৮ ডিসেম্বর ‘গ্রিন কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ’ করার ঘোষণা দেয়ার কুড়ি দিনের মাথায় গ্রাহকের নিরাপত্তা ঝুঁকি এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্য বিষয়ে উদাসীনতা দেখিয়ে ৩ মার্চ চসিকের ভ্রাম্যমাণ আদালতের তোপের মুখে পড়া খুলশী মার্টও গুনেছে ৭০ হাজার টাকা জারিমানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়