জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

এমআইএসটিতে আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)-তে ইন্টারন্যাশনাল কনফারেন্স অন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড অ্যাপলাইড সাইন্স (আইসিএমইএস-২০২২) শুরু হয়েছে। আইএইপিআর
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। মেজর জেনারেল মো: ওয়াহিদ-উজ-জামান, বিএসপি (বার), এনডিসি, এওডব্লিউসি, পিএসসি, টিই কমান্ড্যান্ট, এমআইএসটি কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন।
আগের কনফারেন্সের ধারাবাহিকতা বজায় রেখে এই দ্বিতীয় কনফারেন্সটি বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশ যেমন- অস্ট্রেলিয়া, ব্রুনাই, কানাডা, আয়ারল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় বিজ্ঞানী, শিক্ষাবিদ, শিল্প বিশেষজ্ঞ, গবেষকদের অভিজ্ঞতা ও চিন্তাধারা বিনিময়ের একটি মিলনমেলায় পরিণত হয়েছে। এই কনফারেন্সটির মাধ্যমে নব্য গবেষক ও বিজ্ঞানীদের জন্য, মেধাবী ও অভিজ্ঞ ব্যক্তিদের সাথে মতবিনিময়ের একটি অনন্য সুযোগ তৈরি হয়েছে। এটি শিক্ষার্থী, শিক্ষক ও শিল্প ক্ষেত্রে সংশ্লিষ্টদের জন্য অত্যন্ত ফলপ্রসু হবে।
এই কনফারেন্সে গবেষক, শিক্ষার্থী ও শিক্ষকগণ মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং, এরোনটিক্যাল, নেভাল ও এনার্জি ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য সংশ্লিষ্ট বিষয় সমূহের সাম্প্রতিক উদ্ভাবন ও ট্রেন্ড এবং তার সমাধান সমূহ উপস্থাপন ও আলোচনা করবেন বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান আগামীকাল (১০ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে, যেখানে বিভিন্ন বিষয়ের উপর শ্রেষ্ঠ গবেষণাপত্র উপস্থাপনকারীদের পুরস্কৃত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়