প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কৃষি প্রণোদনা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে বিনামূল্যে ৪ হাজার ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধনের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে স্থানীয় সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ প্রণোদনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি। উপজেলা নির্বাহী অফিসার মো. আসসাদিকজামানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিমের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ।

আনসার সমাবেশ

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালু উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং আনসার ও ভিডিপি সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাকের সভাপতিতে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ। বিশেষ অতিথি ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সহকারী কমান্ডার কাওসার জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ লালু, অবসর প্রাপ্ত জেলা এডজুটেন্ট বীর মুক্তিযোদ্ধা মাহবুব হাসান, উপজেলা আসনার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিসার উজ্জল হোসেন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

মাভাবিপ্রবি প্রতিনিধি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনিস্টিটিউশাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে শিক্ষকদের অনুষদভিত্তিক ‘শিক্ষাদান পদ্ধতি ও প্রশাসনিক দক্ষতা বৃদ্ধি’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান এবং সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মো. উমর ফারুক। সঞ্চালনা করেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. এ কে ওবায়দুল হক। কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অভিজ্ঞ অধ্যাপক ও প্রশিক্ষকরা প্রশিক্ষন প্রদান করেন।

বিজ্ঞান মেলা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : পাংশায় দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পৌরসভার মেয়র ওয়াজেদ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া খাতুন, উপজেলা প্রকৌশলী জাকির হাসান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

বিদায় সংবর্ধনা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ীতে অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার রাত ৮টায় ফুলবাড়ী থানার হলরুমে ফুলবাড়ী থানার ওসি মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামান। এ সময় ওসি আকরাম হোসেন, পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলামসহ ফুলবাড়ী থানার সব এসআই, এএসআই, পুলিশ সদস্যসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান ১ ডিসেম্বর ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে যোগদান করবেন।

আইনশৃঙ্খলা সভা

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনা উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রুমন দে এর সভাপতিত্বে এ সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রিনা, থানার ওসি মো. সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার, মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন, নিলখী ইউপি চেয়ারম্যান খন্দকার জালাল উদ্দিন, ভাষানিয়া ইউপি চেয়ারম্যান সাদেক সরকার প্রমুখ। সভায় উপজেলার চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক প্রতিরোধসহ সকল প্রকার অপরাধ নির্মূলে বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়