প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

রাজাপুরে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ ও আদায় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা সদরের সোনালী ব্যাংক তাদের সভা কক্ষে এ আয়োজন করা হয়। সোনালী ব্যাংক লিমিটেড প্রিন্সিপাল অফিস বরিশাল ইস্ট এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শাহ আলম অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। সোনলী ব্যাংক রাজাপুর শাখার ম্যানেজার মো. আনছার আলী খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম, রাজাপুর সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন মাতুব্বর। এছাড়া মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ঋণ গ্রহণকারীরা উপস্থিত ছিলেন। এ সময় প্রকৃত ৪০ জন কৃষককে কৃষি ঋণ বিতরণ করা হয়।
ক্যাম্পে খেলাপি ঋণ গ্রহীতাদের সুদ মওকুফের মাধ্যমে ঋণ আদায়ের ব্যবস্থা করা হয়। যারা ২০১১ সাল পর্যন্ত কৃষি ঋণ নিয়েছেন তাদের সুদ সম্পূর্ণ মওকুফ আর ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত যারা ঋণ গ্রহণ করেছেন তাদের আসল এবং আসলের ২০ শতাংশ জমা দিলেই বাকি সুদ মওকুফ করার সুযোগ রয়েছে। এই সুবিধা আগামী ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত চলবে।
রাজাপুর শাখা ম্যানেজার মো. আনছার আলী খান বলেন, কৃষকদের কৃষি কাজ করতে ঋণের প্রয়োজন তারা সরাসরি তার সঙ্গে যোগাযোগ করে বিনা খরচে দ্রুততার সঙ্গে কৃষি ঋণ গ্রহণ করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়