প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

বাউফলে বিএনপির তদন্ত শুরু : অর্থের বিনিময়ে পদ দেয়ার অভিযোগে সম্মেলন স্থগিত

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে টাকার বিনিময়ে বিএনপির উপজেলা ও পৌর কমিটির পদ-পদবি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে বিএনপির কেন্দ্রীয় কমিটি বিষয়টি তদন্তের নির্দেশ দিয়ে বাউফল উপজেলা বিএনপির সম্মেলন স্থগিত করেছে। বিষয়টি নিয়ে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।
সূত্র জানায়, গত বছরের ২৫ নভেম্বর মো. শাহজাদা মিয়াকে আহ্বায়ক ও মো. অলিয়ার রহমানকে সদস্য সচিব এবং হুমায়ন কবিরকে আহ্বায়ক ও এটিএম মিজানুর রহমানকে সদস্য সচিব করে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সাবেক এমপি শহিদুল আলমকে করা হয় পৌর বিএনপির সদস্য ও তার সহধর্মীনী সালমা আলম লিলিকে উপজেলা বিএনপির সদস্য করা হয়। সেই থেকেই শুরু হয় বিএনপির অন্তর্দ্ব›দ্ব এবং আলোচনা ও সমালোচনা। দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকা বিএনপি যখন সরকারবিরোধী আন্দোলনে ব্যস্ত তখন বাউফল বিএনপির এমন বির্তকিত ও সমালোচিত কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল বিএনপির নেতাকর্মীরা।
সূত্র আরো জানায়, গোপনে উপজেলা এবং ১৫টি ইউনিয়নের কমিটি গঠনে ত্যাগীদের অবমূল্যায়ন, স্বজনপ্রীতি, নিষ্ক্রিয় ও দলীয় কর্মকাণ্ডে জড়িত না এবং অরাজনৈতিক ব্যক্তিদের পদ-পদবি দেয়াসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ উঠে উপজেলা আহ্বায়ক কমিটির বিরুদ্ধে।
এ নিয়ে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কেশবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. তসলিম তালুকদার ও মো. আনিচুর রহমান লিখিতভাবে বিএনপির মহাসচিব ফকরুল ইসলাম আলমগীরের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে গত ২৬ নভেম্বরে আহ্বান করা উপজেলা বিএনপির সম্মেলন স্থগিত করা হয় এবং ইউনিয়ন কমিটির বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বরিশাল বিভাগীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে দায়িত্ব দেয়া হয়। গত সোমবার থেকে জেলা বিএনপি কার্যালয়ে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।
এ বিষয়ে পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ¯েœহাংগু সরকার কুট্টি বলেন, দলের মহাসচিব বাউফল উপজেলা বিএনপির নানা অনিয়মের অভিযোগ আমলে নিয়ে বরিশাল বিভাগের সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। তদন্ত সাপেক্ষে দল প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়