প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

নারায়ণগঞ্জে স্বপন হত্যা মামলায় যুবকের ফাঁসি : নারীর যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : আলোচিত স্বর্ণ ব্যবসায়ী স্বপন কুমার সাহা হত্যাকাণ্ডের ঘটনায় একজনকে মৃত্যুদণ্ড ও আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টায় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় দেন। মামলায় আর একজনকে খালাস দেয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত পিন্টু দেবনাথ (৩৭) ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রতœা রানী চক্রবর্তী (৩২)। অপর আসামি আব্দুল্লাহ আল মামুনকে খালাস দেয়া হয়েছে।
মামলার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৭ অক্টোবর বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন শহরের কালির বাজারের স্বর্ণ ব্যবসায়ী স্বপন কুমার সাহা। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হলেও খোঁজ মেলেনি স্বপনের। স্বপনের নিখোঁজের দেড় বছর পর ২০১৮ সালের ১৬ জুলাই তার বড়ভাই অজিত কুমার সাহা সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাকসুদা আহমেদ জানান, নিহত স্বপন কুমার সাহা ধর্মান্তরিত হয়ে সাইদুর ইসলাম স্বপন নামধারণ করেছিলেন। স্বপন হত্যা মামলায় পিন্টু, রতœা ও মামুন গ্রেপ্তার হয়। তারা তিনজনই স্বপনের পূর্বপরিচিত ছিলেন। তিনজনই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জবানবন্দিতে তারা জানায়, অর্থ লেনদেন নিয়ে দ›েদ্বর জেরে স্বপনকে হত্যা করে পিন্টু দেবনাথ। তাকে সহযোগিতা করে বান্ধবী রতœা চক্রবর্তী। হত্যার পর লাশ টুকরো করে একাধিক বাজারের ব্যাগে ভরে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়