প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

দশমিনায় দরিদ্র নারীর কার্ডে চাল তুলছেন চৌকিদার

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চৌকিদার মো. শামিরুল ইসলাম হতদরিদ্র একটি পরিবারের ২২ মাসের ভিজিডি চাল উত্তোলন করে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার বিকালে ভিজিডি সুবিধাবঞ্চিত মনিরা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগে বলা হয় কিছুদিন আগে ভিজিডি সুবিধা পেতে মনিরা বেগম ইউনিয়ন পরিষদে গিয়ে জানতে পারেন তার নামে বর্তমানে নিয়মিত ভিজিডির চাল উত্তোলন করা হচ্ছে। পরে খোঁজ নিয়ে জানতে পারেন ওই ওয়ার্ডের চৌকিদার (গ্রাম পুলিশ) মো. শামিরুল ইসলাম তার নামের চাল দীর্ঘ ২২ মাস ধরে উত্তোলন করে আত্মসাৎ করছেন। মনিরা স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের কাছে মৌখিক অভিযোগ করলে তারাও বিষয়টির কোনো সুরাহা দেননি। এ ঘটনায় গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন মনিরা।
মনিরা বেগম বলেন, আমার স্বামী অসুস্থ। অতিকষ্টে দিন কাটে আমাদের। মেম্বার ও চেয়ারম্যানের কাছে অভিযোগ করার পর থেকে চৌকিদার শামিরুল আমাদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। এ ব্যাপারে চৌকিদার শামিরুল ইসলাম কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন, ইউপি সদস্য আফজাল হোসেন সব বলতে পারবেন।
ইউপি সদস্য আফজাল হোসেন বলেন, ভিজিডি কার্ডের মাধ্যমে মনিরা বেগমের নামে নিয়মিত ইউনিয়ন পরিষদ থেকে চাল নেয়া হচ্ছে। এখন মনিরা বেগম না চৌকিদার চাল নিচ্ছেন সেটা তদন্ত করে দেখা হবে।
ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান সাগর বলেন, দুএক দিনের মধ্যে বিষয়টি নিয়ে পরিষদে সালিশ বৈঠকে বসা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়