প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জ : সাড়ে ১৩ হাজার টন ধান-চাল কিনবে সরকার

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে ১৩ হাজার ৪৫৯ টন ধান ও সিদ্ধ চাল সংগ্রহ করবে খাদ্য বিভাগ। এর মধ্যে ২ হাজার ১১৫ টন ধান ও ১১ হাজার ৩৪৪ টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ধান প্রতি কেজি ২৮ টাকা ও সিদ্ধ চাল ৪২ টাকা করে ক্রয় করা হচ্ছে। কৃষক অ্যাপসের মাধ্যমে এসব চাল কিনছে খাদ্য বিভাগ।
গতকাল মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর এলএসডি প্রাঙ্গণে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

জানা গেছে, ডিলার ও কৃষকদের কাছ থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত কৃষক অ্যাপসের মাধ্যমে সদর, নাচোল ও গোমস্তাপুর উপজেলায় ধান এবং সদর ও গোমস্তাপুর উপজেলার সিদ্ধ চাল ক্রয় করবে খাদ্য বিভাগ। জেলার ১৪৩টি অটো ও হাসকিং রাইস মিল এবং কৃষকদের কাছ থেকে এসব চাল সংগ্রহ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়