প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

কানুনগো ও সার্ভেয়ারের কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ায় গ্যাস পাইপ লাইন নির্মাণে ভূমি অধিগ্রহণকালে সরকারী অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় কুষ্টিয়া জেলা প্রশাসনের এলএ শাখার কানুনগো রেজাউল ও সার্ভেয়ার রবিউলকে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।
দণ্ডপ্রাপ্ত দুই ব্যক্তির প্রত্যেকের তিন বছরের সশ্রম কারাদণ্ডসহ ৪ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেন বিচারক। আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের নভেম্বরে ভেড়ামারা-খুলনা গ্যাস পাইপ লাইন নির্মাণে জমি অধিগ্রহণ প্রক্রিয়ায় কৃষিশ্রেণির জমিকে অকৃষি (ভিটাবাড়ি) শ্রেণিভুক্ত করে সরকারের ৪ লাখ ২৪ হাজার ৭৩৯ টাকা ক্ষতিসাধন এবং অর্থ আত্মসাৎ করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন কুষ্টিয়া কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুল গফুর ২০১৬ সালের ২৫ এপ্রিল তৎকালীন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আজিম উদ্দিনসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন। ২০১৭ সালের ৩০ মার্চ তদন্তকারী কর্মকর্তা চার্জশিট দাখিল করেন। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আজিম আহম্মেদসহ ৪ কর্মকর্তার নাম বাদ দেয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- মেহেরপুর জেলার আনন্দবাস গ্রামের বাসিন্দা ডা. ইজ্জত আলীর ছেলে কুষ্টিয়া জেলা প্রশাসনের সাবেক কানুনগো রেজাউল করীম (৫৮) এবং কুমারখালী উপজেলার কালোয়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে জেলা প্রশাসন কার্যালয়ের এলএ শাখা হতে চাকরিচ্যুত সার্ভেয়ার রবিউল ইসলাম(৩৯)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়