প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

এসএসসিতে বাবা পেলেন জিপিএ-৫, ছেলে ৪.৮৬

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : লেখাপড়া করার কোনো বয়স নেই, তারই প্রমাণ রাখলেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার এখলাছ উদ্দিন নয়ন (৪৫) ও ছেলে রাকিবুল হাছান। তারা এক সঙ্গে এসএসসি পরীক্ষায় পাস করেছেন। ফলাফলে বাবা জিপিএ-৫ ও ছেলে জিপিএ-৪.৮৬ পেয়েছেন।
গত সোমবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে একই সঙ্গে বাবা-ছেলে পাস করায় পরিবার ও এলাকায় আনন্দের বন্যা বইছে।
বাবা এখলাস উদ্দিন নয়ন উপজেলার ২ নম্বর গৌরীপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়া মগরাইল আদর্শ কারিগরি ইনস্টিটিউট থেকে এবং ছেলে রাকিবুল হাসান রায়হান গৌরীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।
এ বিষয়ে এখলাস উদ্দিন নয়ন বলেন, ‘১৯৯৬ সালে আমি এসএসসি পরীক্ষার্থী ছিলাম। সেবার অসুস্থতার কারণে পরীক্ষা দিতে পারিনি। ছেলেমেয়েরা লেখাপড়া করছে। আমার স্ত্রীও এসএসসি পাস। তাই আমি লেখাপড়া করার সিদ্ধান্ত নেই। এ বছর এসএসসি পাস করেছি। এখন কলেজে ভর্তি হব।’
ছেলে রাকিবুল হাসান রায়হান বলে, ‘বাবার সঙ্গে এসএসসি পাস করে আমি গর্ব বোধ করছি। আপনারা দোয়া করবেন আমি যেন একজন প্রকৌশলী হতে পারি।’ বাবা-ছেলের এমন পাসের খবরে তাদের শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের জাতীয় সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ। তিনি বলেন, ৪৫ বছর বয়সে এসে এখলাছ উদ্দিন নয়ন জিপিএ-৫ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এতে আমরা আনন্দিত।
এ খবরে উচ্ছ¦াস প্রকাশ করেছেন গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছান মারুফ। তিনি বলেন, খবরটি শুনে ভালোই লেগেছে। শিক্ষার কোনো বয়স নাই, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। অদম্য এই বাবাকে দেখে সাধারণ মানুষ লেখাপড়ার প্রতি আরো আগ্রহ প্রকাশ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়