মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

নোয়াখালী জেলা আ.লীগের সম্মেলন ৫ ডিসেম্বর : শীর্ষ দুই পদ নিয়ে নানা সমীকরণ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৫ ডিসেম্বর। মাত্র এক বছর দুই মাসের মধ্যে অতীতের সব রেকর্ড ভেঙে তৃণমূলের প্রত্যেকটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আওয়ামী লীগের সম্মেলন শেষ করে শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা সম্মেলনের প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি। সম্মেলন ঘিরে জেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। শীর্ষ দুই পদে কারা আসছেন, তা নিয়ে চলছে নানা গুঞ্জন-সমীকরণ।
সম্মেলনে লাখো নেতাকর্মীর সমাগম ঘটানোর প্রস্তুতি নেয়া হচ্ছে বলে দলটির শীর্ষ নেতারা জানিয়েছেন। সম্মেলন ঘিরে জেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। তবে শীর্ষ দুই পদের মধ্যে সভাপতি পদে একরামুল করিম চৌধুরী এমপির নাম শোনা গেলেও গত ২৬ নভেম্বর বিকালে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্যকালে একরামুল করিম চৌধুরী সভাপতি-সাধারণ সম্পাদক পদে লড়বেন না বলে ঘোষণা দেন এবং সহসভাপতি পদে রাখলে তিনি দলের জন্য কাজ করবেন বলে অভিমত ব্যক্ত করেন।
এমপি একরামুল করিম চৌধুরীর এমন ঘোষণায় অনেকটা ঝিমিয়ে পড়েছে তার অনুসারীরা। এদিকে সভাপতি পদে আলোচনায় রয়েছেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম এবং হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও শহিদ উল্যাহ খান সোহেলের নাম শোনা যাচ্ছে। তবে মাঠে আলোচনায় না থাকলেও ধারণা করা হচ্ছে সম্মেলনের দিন মঞ্চে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আরো একাধিক প্রার্থীর নাম যোগ হতে পারে।
জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সভাপতি পদপ্রার্থী অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, আমরা দায়িত্বে আসার পর তৃণমূল থেকে সংগঠনকে ঢেলে সাজিয়েছি। তাই এবারের জেলা সম্মেলন বর্ণিল ও নেতাকর্মীদের অংশগ্রহণে মুখরিত থাকবে। সভাপতি পদে প্রার্থিতার বিষয়ে তিনি বলেন, আমি দীর্ঘদিন এই দলের দায়িত্ব পালন করে আসছি। এবারো আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা ও আমাদের গর্ব প্রিয় নেতা ওবায়দুল কাদের সাহেব যদি চান আমি দলের দায়িত্ব পালনে ইচ্ছুক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়