মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

নবাবগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : অবশেষে ঢাকার নবাবগঞ্জ উপজেলার গালিমপুর ইউনিয়নে অবস্থিত জয়নগর এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। গতকাল সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের নির্দেশে উচ্ছেদ এই অভিযানের নেতৃত্ব দেন ঢাকা জেলা প্রশাসকের দায়িত্বরত কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ জানান, গালিমপুর মৌজাস্থিত জয়নগর এলাকার ১নং খতিয়ানের এসএ ৪১০৩ দাগ আরএস ১০১ এর ১৮ শতাংশ ও ৯৪ দাগের ১৪ শতাংশ। মোট ৩২ শতাংশ জমি উদ্ধার করা হয়। ঢাকা বান্দুরা আঞ্চলিক মহাসড়কের পাশে সরকারি জমি ও ইছামতি নদী দখল করে, ভবন নির্মাণ, ক্লাবঘর, দোকান তৈরি করে ভাড়া দিয়ে আসছিলেন, স্থানীয় ভূমিখেকো জাহাঙ্গীরসহ আরো বেশ কয়েকজন। সরকারি জমি দখলমুক্ত করতে, অভিযান পরিচালনা করে অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনা কাজে সহায়তা করেন নবাবগঞ্জ থানা পুলিশের সদস্যরা। এ সময় উপস্থিতি ছিলেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আব্দুল হালিম, নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ। অবৈধদখলদারদের উদ্দেশে হুঁশিয়ারী উচ্চারণ করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, অবৈধদখলকারীরা যতবড় শক্তিশালী হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে এবং তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান বলেন, দখলবাজদের কোনো ছাড় নাই। সে যতই শক্তিশালী হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সরকারি জমি দখলমুক্ত করতে বর্তমান সরকার কঠোরভাবে নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়