মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

এনার্জি রেগুলেটরি কমিশন : অধ্যাদেশ সংশোধন সিদ্ধান্তে সিপিবির উদ্বেগ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এনার্জি রেগুলেটরি কমিশন অধ্যাদেশ ২০২২ সংশোধনের নীতিগত সিদ্ধান্ত মন্ত্রী পরিষদ বিভাগে অনুমোদিত হওয়ার সংবাদে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল সোমবার এক বিবৃতিতে দলটির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এ উদ্বেগ জানিয়েছেন।
বিবৃতিতে তারা বলেন, সরকারের জনস্বার্থ বিরোধী সিদ্ধান্তগুলোর বড় অংশই জ্বালানি সংক্রান্ত।
জ্বালানি খাতে সরকারের গণবিরোধী কার্যকলাপের কিছুটা হলেও লাগাম টেনে ধরতে ভূমিকা রাখত এনার্জি রেগুলেটরি কমিশন। দাম বাড়ানোর আগে গণশুনানির আয়োজনে নিজেদের মতামত জানাতে পারতেন ভোক্তারা। এটা রহিত করার মাধ্যমে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়ার একচ্ছত্র ক্ষমতা সরকারকে স্বেচ্ছাচারী করে তুলবে।
এতদিন গণশুনানির কারণে তড়িঘড়ি করে জ্বালানির দাম বাড়াতে পারত না সরকার। সরকারকে কিছু পদ্ধতি অবলম্বন করে দাম বাড়াতে হতো। কিন্তু এই সংশোধনী সেই ধীরগতির বাধা অপসারণ করে দিল।
নেতারা বলেন, সরকার এতে আরো বেপরোয়া হয়ে উঠবে। সরকার এর আগে জ্বালানি দানবদের ইনডেমনিটি দেয়ার পর নতুন করে নেয়া এই সিদ্ধান্ত খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। বিবৃতিতে নেতারা আইনটি সংশোধনের চেষ্টা থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়