নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

সিলেট ’ল কলেজ : আইন বিভাগের শিক্ষার্থীদের বরণকরল ছাত্রলীগ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট প্রতিনিধি : সিলেট ’ল কলেজের এলএলবি প্রথম বর্ষের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সন্ধ্যা ৬টায় শাখা ছাত্রলীগের আয়োজনে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এ নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ এডভোকেট সৈয়দ মহসীন আহমদ।
সিলেট ’ল কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি আবু নাহিদ সোহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক আবুল খায়ের হেলাল, অধ্যাপক তাপস বন্ধু দাশ। এছাড়াও উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. কামরুল হোসেন আল-আমিন, সহসভাপতি এনায়েত হোসেন সাব্বির, আবুল আহমদ উজ্জ্বল, সহসভাপতি সাগর আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ আশিষ সূত্রধর, সাংগঠনিক সম্পাদক হাসান আল-মামুন, সাংবাদিক বিকুল চক্রবর্তীসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মী এবং চারশত নবীন শিক্ষার্থী। এ সময় ছাত্রলীগের পক্ষ থেকে প্রত্যেক নবীন শিক্ষার্থীকে কলম উপহার দিয়ে বরণ করে নেয়া হয়।
কলেজের অধ্যক্ষ সৈয়দ মহসীন আহমদ বলেন, সিলেট ’ল কলেজ বাংলাদেশের একটি অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান। এই কলেজে অধ্যায়ন করে গেছেন বাংলাদেশের অনেক বিজ্ঞ বিচারক ও মেধাবী আইনজীবী। তারা এখন আইন অঙ্গনে নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখছেন।
সিলেট ’ল কলেজ ছাত্রলীগ সভাপতি আবু নাহিদ সোহানের নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ’ল কলেজ শাখার একটি অতীত ঐতিহ্য রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ ’ল কলেজ শাখা আপনাদের যে কোনো সমস্যা বা সীমাবদ্ধতায় সব সময় পাশে থাকবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বন্ধবন্ধুর আদর্শ ধারণ করে স্বপ্নের সোনার বাংলা তথা আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপনারাই হবেন আইন অঙ্গনের বিচক্ষণ প্রজন্ম। এ সময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. কামরুল হোসেন আল-আমিন বলেন, আইন পেশা একটি সম্মানজনক পেশা। এখানে থেকে সমাজের নায্যতা, সমতা ও অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখার সুযোগ রয়েছে।
সিলেট ’ল কলেজের নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু জানান, সিলেট ’ল কলেজ ছাত্রলীগ অত্যন্ত সুসংহত ও মেধাবীদের নিয়ে গড়া। নবীন শিক্ষার্থীদের যে কোনো সমস্যায় তারা পাশে থাকবে বলে আমি বিশ্বাস করি। তিনি আরো বলেন, আমি আশাবাদী অধ্যয়নরত সব শিক্ষার্থীরা এই স্বনামধন্য কলেজ থেকে শিক্ষা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে দেশ ও সমাজের জন্য কাজ করে যাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়