নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

মেয়র আতিকুল ইসলাম : খেলাধুলা পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, শুধু বিদ্যা অর্জন নয়, প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে নৈতিকতার শিক্ষা অর্জন করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা খুবই জরুরি। খেলাধুলা নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে। গতকাল রবিবার সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারি তিতুমীর কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় অংশ নেন কলেজের ২২টি বিভাগ। এছাড়া নারী শিক্ষার্থী ফুটবলারদের জন্য আলাদা দুটি দল ছিল।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির, ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম, তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানুসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।
মেয়র আতিকুল ইসলাম বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে আমি চেষ্টা করে যাচ্ছি। আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়েছিল, আমরা তা উদ্ধার করেছি। এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব। এ সময় খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

তিতুমীর কলেজের শিক্ষার্থীদের খেলাধুলায় প্রয়োজনীয় সরঞ্জাম দেয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন। অধ্যক্ষের দাবির পরিপ্রেক্ষিতে ডিএনসিসি মেয়র তিতুমীর কলেজের সামনের রাস্তা ও ফুটপাত দ্রুততম সময়ে সম্পন্ন করার ঘোষণা দেন। পরে মেয়র সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি মাঠে নেমে বল নিয়ে দুই পায়ে ফুটবলের ছন্দ দেখান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়