নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

ন্যাশনাল ডিফেন্স কোর্স গ্র্যাজুয়েশন ডিনার সম্পন্ন

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ এর গ্র্যাজুয়েশন নৈশভোজ সেনাসদর (আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স), ব্যাংকুয়েট হল, ঢাকা সেনানিবাসে গত শনিবার অনুষ্ঠিত হয়। কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, বিএসপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি প্রধান অতিথি হিসেবে নৈশভোজে উপস্থিত ছিলেন। আইএসপিআর।
অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্রবাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশি কোর্স মেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বাররা বক্তব্য প্রদান করেন। কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, সব ফ্যাকাল্টি মেম্বার, স্টাফ অফিসার ও সংশ্লিষ্ট সবাইকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।
এখানে উল্লেখ্য যে এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌ বাহিনীর ৫ জন কমডোর ও ১ জন ক্যাপ্টেন এবং বাংলাদেশ বিমান বাহিনীর ৬ জন এয়ার কমডোর, সিভিল সার্ভিসের ১ জন অতিরিক্ত সচিব, ৯ জন যুগ্মসচিব, বাংলাদেশ পুলিশের ২ জন ডিআইজি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ১ জন ডিজি সহ বাংলাদেশের সর্বমোট ৫৮ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ এ অংশগ্রহণ করছেন। এছাড়া আমাদের বন্ধুপ্রতিম ১৭টি দেশের ৩০ জন বিদেশি প্রশিক্ষণার্থী এই কোর্সে অংশগ্রহণ করেন।

অন্যদিকে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ এ বাংলাদেশ সেনাবাহিনীর ৩ জন কর্নেল, ৪০ জন লেফটেন্যান্ট কর্নেল, বাংলাদেশ নৌবাহিনীর ২ জন ক্যাপ্টেন ও ৮ জন কমান্ডার, বাংলাদেশ বিমান বাহিনীর ৬ জন গ্রুপ ক্যাপ্টেন ও ১ জন উইং কমান্ডার অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়