মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

আবদুল্লাহ আল নোমান : সরকারের পতন বেশি দূরে নয়

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ব্যর্থতার কারণেই সারাদেশের মানুষ জেগে উঠেছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ হবে। সেখানে সরকারের পতন ঘটবে কিনা, এখনই বলতে পারছি না। কিন্তু দেশের মানুষ ঠিকই সরকারের পরিবর্তন ঘটাবে। বিএনপির প্রতি জনমানুষের প্রত্যাশা অনেক বেশি। সরকারের পতন খুব বেশি দূরে নয়।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে অ্যাগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ‘প্রাণিখাদ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি : বিপর্যস্ত পোল্ট্রি ও ডেইরি খামার’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন তিনি।
দিনের ভোট রাতে করা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি আর নির্বাচনে অংশ নেবে না জানিয়ে নোমান বলেন, দেশে আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্র ফেরানোর আন্দোলনে ইনশাআল্লাহ আমরা জয়ী হব।
নিত্যপণ্যের দাম আস্বাভাবিক গতিতে বেড়েছে দাবি করে তিনি বলেন, দেশে চরম সংকট দেখা দিয়েছে। সে কারণেই মানুষ জেগে উঠেছে। বিএনপি সরকারের সময় ডিমের হালি ছিল ১১ টাকা। আর এখন একটি ডিম ১১ টাকার বেশি। মুরগিতে লাভ হচ্ছে না। কারণ গবেষণা নেই। বাজেট স্বল্পতা। অনেক সময় বাজেটে এই মন্ত্রণালয়ের নামও বলা হয় না। দেশে সরকার আসবে সরকার যাবে, কিন্তু উন্নয়নের জন্য উৎপাদন বাড়ানোর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। রপ্তানিমুখী উৎপাদন বাড়াতে হবে। তা না হলে সংকটের সমাধান হবে না। খালেদা জিয়ার শাসনামলে গবেষণা কেন্দ্রগুলোকে সংস্কার ও আধুনিক করা হয়েছে।
অ্যাবের সভাপতি কৃষিবিদ শফিউল আলম দিদারের সভাপতিত্বে সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহসানুল হক। অ্যাব ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কৃষিবিদ সানোয়ার আলমের পরিচালনায় সেমিনারে বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অ্যাবের কেন্দ্রীয় আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়