মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

অভিনয়ে বিরতি

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘থর’ দিয়ে বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ। অ্যাকশন ঘরানার ছবিতে তার দুর্ধর্ষ অভিনয় মাতিয়ে রাখে দর্শকদের। সেই দর্শকদের জন্যই একটি মন খারাপের খবর দিলেন অভিনেতা। জানালেন, তিনি অভিনয় থেকে বিরতিতে যাচ্ছেন।
সম্প্রতি ক্রিস হেমসওয়ার্থকে দেখা গেছে ডকুসিরিজ ‘লিমিটলেস’-এ। যেখানে তিনি বাস্তবেই কিছু ফিটনেস চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। এই সিরিজের একটি পর্বে ক্রিসের কিছু জেনেটিক পরীক্ষা করা হয়, যেটার মধ্যে বেরিয়ে আসে তার ভবিষ্যৎ জটিলতার ইঙ্গিত।
পরীক্ষায় জানা গেছে, ক্রিসের ডিএনএতে ‘এপিওই ৪’ জিনের দুটি ধরন রয়েছে, যেটা থেকে আলঝেইমার রোগের সূত্রপাত হতে পারে। বিষয়টি জানার পর অভিনেতা নিজেই এটাকে তার ‘সবচেয়ে বড় ভয়’ হিসেবে উল্লেখ করেছেন। সেই সঙ্গে এ-ও জানিয়েছেন, অভিনয় থেকে বিরতি নিয়ে তিনি স্বাস্থ্যের দিকে মনোযোগ দেবেন। ক্রিস হেমসওয়ার্থ বলেন, ‘আমাদের মধ্যে অধিকাংশই মৃত্যুর বিষয়ে কথা বলতে চাই না, যেন কোনোভাবে আমরা এটাকে এড়িয়ে যেতে পারব। আমাদের সবার মধ্যেই এই বিশ্বাস আছে যে, আমরা সমস্যাটি সমাধান করে ফেলতে পারব। তারপর হঠাৎ করেই আমাদের এমন কিছু ইঙ্গিত আসে, যেটা আসলে মৃত্যুর দিকেই নির্দেশ করে, এবং তা ঘটতে চলেছে। আপনার নিজের মৃত্যু।’
আলঝেইমার হলো মস্তিষ্কের এমন একটি রোগ, যেটা মানুষের বুদ্ধি ও স্মৃতিশক্তি নষ্ট করে দেয়। এই রোগ নিয়ে ক্রিসের ভয়ের পেছনেও কারণ রয়েছে। কেননা তার দাদাও এই রোগে আক্রান্ত ছিলেন।
সপ্তাহখানেকের মধ্যে ‘লিমিটলেস’ সিরিজের কাজ পুরোপুরি শেষ হয়ে যাবে বলে জানান ক্রিস। এরপর তিনি ফিরে যাবেন বাড়িতে। তার ভাষ্য, ‘এই কাজটা শেষে আমি ঘরে ফিরে যাব এবং কিছু ভালো সময় কাটাব। স্ত্রী-বাচ্চাদের সঙ্গে থাকব।’
উল্লেখ্য, ‘লিমিটলেস’ ডকুসিরিজটি নির্মিত হয়েছে ন্যাশনাল জিওগ্রাফিকের উদ্যোগে। এটি নির্মাণ করেছেন ড্যারেন আরুনফস্কি। গত ১৬ নভেম্বর সিরিজটি প্রচার হয়েছে ডিজনি প্লাস হটস্টারে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়