ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

নাটোরে ককটেল বিস্ফোরণে আ.লীগ কর্মীর মামলা : আসামি বিএনপির ১৮০ নেতাকর্মী

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনার পর বোমাসদৃশ ৮টি ককটেল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। সদর উপজেলার ডাঙ্গাপাড়া বাজার এলাকায় গত সোমবার রাতে এই ঘটনা ঘটে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ওহাব মণ্ডল নামে বিএনপির এক কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ইউনিয়ন আওয়ামী লীগ ইউনিয়ন বিএনপির ১৮০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ বলেন, গত সোমবার রাত ৮টা ৫০ মিনিটের দিকে ৯৯৯ থেকে ফোন করে জানানো হয়- ডাঙ্গাপাড়া বাজার এলাকায় বোমা বিস্ফোরিত হয়েছে। এ খবর পাওয়ার পর পুলিশ দ্রুত সেখানে গিয়ে জনৈক রাজ্জাকের নির্মাণাধীন চায়ের দোকান থেকে লাল স্কচটেপ মোড়ানো ৮টি ককটেল উদ্ধার করে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ওই এলাকার তালেব মণ্ডলের ছেলে ওহাব মণ্ডল নামে একজন বিএনপিকর্মীকে আটক করা হয়েছে। এর আগে সেখানে ৫টি বোমা বিস্ফোরণ হয়েছে বলে পুলিশকে জানায় স্থানীয়রা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, কয়েকজন ব্যক্তি রাতে মোটরসাইকেল নিয়ে এসে বাজারে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় বিকট আওয়াজ হয়। তবে রাত হওয়ায় বাজারে লোকজন ছিল না।
সূত্র জানায়, বিস্ফোরণের ঘটনায় আওয়ামী লীগ কর্মী রবিউল প্রামাণিক বাদী হয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর সদর থানায় ৩০ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত প্রায় ১৫০ জনকে আসামি করে মামলা করেছেন।
এ ব্যাপারে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, রাজশাহীর গণসমাবেশের আগে বিএনপির নেতাকর্মীর মাঝে ভীতি সৃষ্টি করতে জেলাজুড়ে ককটেল নাটক তৈরি করছে। পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, নাশকতা সৃষ্টির মাধ্যমে জনমনে ভীতি সঞ্চারের জন্য বোমা বিস্ফোরণ করা হতে পারে। যারা এই কাজ করেছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।
উল্লেখ্য, এর আগেও গত শনিবার প্রায় একই সময়ে (রাত সাড়ে ৮টার দিকে) নাটোরের লালপুরে বিএনপি কার্যালয়ের সামনে থেকে দুটি পেট্রোল বোমা ও ৫টি ককটেল সদৃশ বস্তু উদ্ধারের কথা জানিয়েছিল পুলিশ। ওই ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০ জনের বিরুদ্ধে মামলা হয়।
পৌর বিএনপির আহ্বায়ক নজরুল ইসলাম মোলাম বলেছিলেন, ‘১৭ নভেম্বর আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির কার্যালয়ে ভাঙচুর চালায়।
আজো (শনিবার) এখানে ভাঙচুর করে ককটেল ও পেট্রোল বোমা রেখে গেছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়