ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

ইংলিশদের হোয়াইটওয়াশ করল অজিরা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বৃষ্টি আইনে ইংল্যান্ডকে ২২১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে ইংলিশদের বিপক্ষে এই প্রথম দুইশ রানের জয় পেয়েছে অজিরা। আগের সেরা জয় ছিল ১৬২ রানের। তিন ম্যাচ সিরিজের প্রতিটিতেই হেরে হোয়াইটওয়াশ হয়েছে জস বাটলারের দল।
মেলবোর্নে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে দুই করেন হেড ও ওয়ার্নার। ক্রিস ওকসকে চার মেরে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে হেড পা রাখেন ৯১ বলে। ঠিক একইভাবে শতকের উল্লাসে মাতেন ওয়ার্নার। অলি স্টোনকে বাউন্ডারি হাঁকিয়ে ৯৭ বলে ১৯তম সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। এই ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় ওয়ার্নার ছাড়িয়ে যান মার্ক ওয়াহকে। ২৯ সেঞ্চুরি নিয়ে এখন ওয়ার্নারের ওপরে আছেন কেবল রিকি পন্টিং।
স্টোন ৩৯তম ওভারে ফিরিয়ে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনারকে। ওয়ার্নার ডিপ মিডউইকেটে ক্যাচ দেন, হেড হন বোল্ড। ৪৩ ওভারের সময় আবার বৃষ্টি নামে। এরপর খেলা শুরু হলে কমিয়ে দেয়া হয় দুই ওভার। শেষদিকে মিচেল মার্শ, অ্যালেক্স কেয়ারিরা মিলে পার করেন সাড়ে তিনশ রান। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার স্টোন।
নির্ধারিত ৪৮ ওভারে ৩৫৬ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ইনিংস থেমেছে ১৪২ রানে। ইংলিশদের পক্ষে জ্যাসন রয় ৪৮ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন। ৪৫ বলে ২২ রান করেন জেমস ভিন্স।
মঈন আলি ও লিয়াম ডসেন সমান ১৮ রানের ইনিংস খেলেন। বাকিদের কেউ ক্রিজেই দাঁড়াতে পারেননি। স্বাগতিক বোলার অ্যাডাম জাম্পা ৩১ রান খরচে একাই তুলে নেন ৪ উইকেট। দুটি করে উইকেট তুলে নেন প্যাট কামিন্স ও শন অ্যাবট। ১৩০ বলে ১৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলা ট্রাভিস হেড জেতেন ম্যাচসেরার পুরস্কার। পুরো সিরিজে রানের বন্যা বয়ে দেয়া ডেভিড ওয়ার্নার যেতেন সিরিজসেরার পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়