কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

মির্জা ফখরুল : গণতন্ত্র পুনরুদ্ধারে জীবনপণ লড়াই করছি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে জীবনপণ লড়াই করছি। শত বাধা-বিপত্তি উপেক্ষা করে মানুষ গণতন্ত্র মুক্তির আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছে। তাদের সামনে বিকল্প কোনো রাস্তা নেই। এই লড়াইয়ে তাদের জয়ী হতে হবে- কোনো বিকল্প নেই। তাই সবাই ঐক্যবদ্ধ হোন, জীবন বাজি রেখে এই সংগ্রামে নেমে পড়ুন।
গতকাল রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। মিলাদ মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে বিনা কারণে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। হত্যা করা হচ্ছে, গুম করা হচ্ছে। তারপরও স্বাধীনতার জন্য, মুক্তির জন্য মানুষের কতটা আবেগ, কতটা আকুতি। কেউ থেমে থাকছে না। চলমান আন্দোলনে দলের ৭ জন নেতাকর্মীর প্রাণ হারিয়েছেন। তাদের হত্যা করা হয়েছে। তারা দেশের মানুষের মুক্তির জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। সেই মুক্তি আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। অন্যদিকে দেশে গণতন্ত্র নেই দাবি করে তা উদ্ধারের শপথ নেয়ার কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। রবিবার বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিলে তিনি বলেন, সবাইকে শপথ নিতে হবে এদেশের গণতন্ত্র পূর্ণ উদ্ধার, খালেদা জিয়াকে মুক্ত এবং তারেক রহমানকে দেশে ফিরে এসে স্বাধীনভাবে রাজনীতি করার পরিবেশ সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, সব রাজনৈতিক দলগুলোকে যুগপৎ আন্দোলনে শরিক করে জনগণকে সঙ্গে নিয়ে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে আমার খুব শিগগিরই লক্ষ্যে পৌঁছাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়