রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

সন্দেহভাজনের জামিন : নান্দাইলে কৃষক হত্যার রহস্য উদ্ঘাটন নিয়ে শঙ্কায় পরিবার

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে কৃষক হাবিবুর রহমানকে (৬৫) জমি সংক্রান্ত বিরোধে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করছে তার পরিবার। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন নিহতের ছেলে সোহেল মিয়া। অভিযুক্ত শাজাহান মিয়াকে (৪০) পুলিশ সন্দেহ আইনে গ্রেপ্তার করে আদালতে পাঠালেও এরই মধ্যে তিনি জামিনে মুক্ত হয়ে গেছেন। ফলে হত্যার মূল রহস্য উদ্ঘাটন নিয়ে নিহতের পরিবারে এখন শঙ্কা সৃষ্টি হয়েছে। এদিকে ময়নাতদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত পুলিশ ঘটনাটি পর্যবেক্ষণ করছে বলে দাবি করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও নান্দাইল থানার উপপরিদর্শক (এসআই) নূরে আলম। তিনি বলেন, ঘটনাটি গোপনে এবং প্রকাশ্যে তদন্ত চলছে। ময়নাতদন্ত রিপোর্টে হত্যাকাণ্ড প্রমাণিত হলে অবশ্যই খুনিদের আইনের আওতায় আনা হবে। তবে আমরা চেষ্টা করছি এ ঘটনায় যেন নিরীহ কেউ হয়রানি না হন। মামলার বাদী সোহেল মিয়া তার বাবার হত্যাকারীদের গ্রেপ্তার ও নিরাপত্তা চেয়ে গত বৃহস্পতিবার জেলা পুলিশ সুপারের (এসপি) কাছে লিখিত আবেদন করেন। ওই আবেদনে তিনি দাবি করেন- প্রতিপক্ষের সন্দেহভাজনদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার মূল রহস্য উদ্ঘাটন হবে। সোহেল জানান, এক যুগেরও বেশি সময় ধরে মজিবুর-শাজাহানদের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে মামলাও হয়েছে। গত ৩ নভেম্বর আমার বাবা জমি সংক্রান্ত বেশ কয়েকটি কাগজ নিয়ে স্থানীয় রেজিস্ট্রি অফিসের সরকার সিদ্দিক খানের সঙ্গে দেখা করতে বাড়ি থেকে বের হন। পরদিন ভোরে স্থানীয় বরবরিকান্দা বিলে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। তবে তার সঙ্গে থাকা জমির কাগজগুলো পাওয়া যায়নি। ঘটনাটি গভীরভাবে তদন্ত করলে হত্যার প্রকৃত রহস্য উদ্ঘাটন হবে।
নিহতের মেয়ে সাবিনা ইয়াসমিন জানান, আমার বাবাকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা পিতা হত্যার বিচার চাই। তবে এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বক্তব্য জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়