রাষ্ট্রবিরোধী বক্তব্য : শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

ঢাবি সমাবর্তনে রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের কাজে স্বচ্ছতা থাকতে হবে

পরের সংবাদ

ইরাক : গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১৫

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইরাকের উত্তরাঞ্চলীয় শহর সুলাইমানিয়ার একটি আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দেশটির বেসামরিক সুরক্ষা বিভাগ সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে অন্তত ৩টি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে যায়। বিস্ফোরণের পর ১৭ ঘণ্টা ধরে উদ্ধার অভিযান চালানো হয়। বৃহস্পতিবার রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর সুলাইমানিয়ার ওই আবাসিক এলাকায় আগুন লেগে যায়। আগুনে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয় ও অন্তত পাঁচটি গাড়ি ভস্মীভূত হয় বলে জানিয়েছে পুলিশ। পরে দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, একটি বাড়ির ছাদে স্থাপন করা রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে অন্তত তিনটি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে যায়। শুক্রবার সকালে সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকের এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়