মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

আইপিডিসির ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্সের ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
গতকাল বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই বন্ড অনুমোদন দেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নন-কনভার্টেবল আনসিকিউরড কুপন বিয়ারিং সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। বন্ডটির রেঞ্জ অব কুপন রেট ৭.৫০ শতাংশ থেকে ১০.০০ শতাংশ এবং ছয় বছর মেয়াদি এই বন্ড প্রাইভেট প্লেসমেন্টে ইস্যু করা হবে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।
এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের টায়ার। ক্যাপিটাল বেশ শক্তিশালী করতে এবং ভবিষ্যৎ প্রবৃদ্ধিতে ব্যবহার করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির ট্রাস্টি এবং অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে সিএপিএম অ্যাডভাইজরি এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড কাজ করছে। এছাড়া বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়