জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

আবারো এমটিবির এমডি সৈয়দ মাহ্বুবুর রহমান

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দ মাহ্বুবুর রহমান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে পুনর্নিয়োগ পেয়েছেন। তিনি নভেম্বর, ২০১৯ থেকে এমটিবির সাথে তার যাত্রা শুরু করেন এবং তখন থেকে ব্যাংকে তার মূল্যবান সেবা দিয়ে চলেছেন। এর আগে তিনি ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন। ঢাকা ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।
এছাড়া তিনি প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করেছেন। তিনি ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ে তার অর্জনের জন্য ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ অ্যাওয়ার্ড ফর বাংলাদেশ’-এ ভূষিত হন। খুব সম্প্রতি তিনি গেøাবাল ব্যাংকিং এন্ড ফাইন্যান্স রিভিউ কর্তৃক ‘ব্যাংকিং সিইও অব দ্য ইয়ার বাংলাদেশ-২০২২’ হিসেবে ভূষিত হয়েছেন।
এমটিবিতে তার দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বর্তমানে ইন্ডাস্ট্রিয়াল এন্ড ইনফ্র্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) চেয়ারম্যান, প্রাইমারি ডিলার্স বাংলাদেশ লিমিটেডের (পিডিবিএল) ভাইস চেয়ারম্যান, লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অব বাংলাদেশের (এলআইসি) পরিচালক, বিডি ভেঞ্চারস লিমিটেডের পরিচালক, প্রথম আলো ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, সিএসআর সেন্টারের ট্রাস্টি ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ২০১৮-২০১৯ সালে এসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ লিমিটেড (এবিবি) এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে মার্কেটিংয়ে মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জনের পর তিনি সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল এন্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কো. লিমিটেডে (সাবিন্কো) মনিটরিং অফিসার (অফিসার ইনচার্জ অব মনিটরিং) হিসেবে ১৯৮৮ সালে পেশাজীবন শুরু করেন। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ইন্ডাস্ট্রিয়াল লিজিং এন্ড ডেভেলপমেন্ট কো. (বিডি) লিমিটেড (আইডিএলসি)-এ ম্যানেজার, মনিটরিং হিসেবে কাজ করেন। তিনি এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক বাংলাদেশে ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ম্যানেজার, করপোরেট ব্যাংকিং এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত রিলেশনশিপ ম্যানেজার, করপোরেট ব্যাংকিং হিসেবে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি।
তিনি ২০০২ সালে সিটিব্যাংক এন এতে রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ২০০৮ সালে যখন তিনি সিটিব্যাংক এন এতে কর্মে অব্যাহতি দেন তখন তিনি ব্যাংকের পরিচালক এবং হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স গ্রুপ হিসেবে দায়িত্বরত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়