কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

জন্মবার্ষিকীতে নানা আয়োজনে মীর মশাররফ স্মরণ

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন কুমারখালী উপজেলার লাহিনীপাড়ায় দুই দিনব্যাপী আলোচনা সভা, মীরের লেখা গান ও নাটক এবং গ্রামীণ মেলা গতকাল সোমবার শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের পরিচালক ও উপসচিব মো. আরিফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি বলেন, আমাদের বাংলা সাহিত্যের অমর কথাসাহিত্যিক, কথাশিল্পী মীর মশাররফ হোসেন আমাদের বাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র। তার রচিত বিখ্যাত গ্রন্থ বিষাদ সিন্ধু বেশ কয়েকটি ভাষায় রচিত হয়ে বিশ্বে ছড়িয়ে পড়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যাপক শিশির কুমার রায়, কুমারখালী পৌরসভার মেয়র মো. শামস্জুজামান অরুণ। অনুষ্ঠানে আলোচক ছিলেন বিশিষ্ট গবেষক এডভোকেট লালিম হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. শারমিন আখতার। অনুষ্ঠান শেষে মীর মশাররফ হোসেন বিখ্যাত নাটক জমিদার দর্পণ মঞ্চস্থ হয়। উল্লেখ্য, গত রবিবার বিকালে সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১৭৫ জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সাহিত্যিক মীর মশাররফ হোসেন কুমারখালীর লাহিনীপাড়া গ্রামে ১৮৪৭ সালের ১৩ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবা মীর মোয়াজ্জেম হোসেন এলাকার সম্ভ্রান্ত ব্যক্তি ছিলেন। তার মায়ের নাম দৌলতুন্নেসা। ১৯১১ সালের ১৯ ডিসেম্বর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়