হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

সরকারি স্কুলে ভর্তির লটারি ১০ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। পরে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সরকারি স্কুলের ভর্তির লটারি। আর ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বেসরকারি স্কুলের ভর্তির লটারি। কোনো স্কুল ভর্তি পরীক্ষা নিতে পারবে না, থাকবে না পরিচালনা পর্ষদের কোনো কোটা। সরকারি-বেসরকারি সব স্কুলেই নির্ধারিত ফরমে অনলাইনে ভর্তির আবেদন করতে হবে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আগের মতোই থাকছে ভর্তি ফি। সে অনুযায়ী রাজধানীর এমপিওভুক্ত স্কুলে ভর্তি ফি পাঁচ হাজার, নন-এমপিওতে সর্বোচ্চ ৮ হাজার এবং ইংরেজি মাধ্যমে ১০ হাজার টাকা নেয়া যাবে। আর অন্যান্য মেট্রোপলিটন শহরে তিন হাজার টাকার বেশি নেয়া যাবে না।
এদিকে আগামী বছর বিভিন্ন শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির জন্য টেলিটকের ওয়েবসাইটে সরকারি-বেসরকারি স্কুলগুলোর তথ্য হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। আজ ১৪ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে যঃঃঢ়ং://মংধ.ঃবষবঃধষশ.পড়স.নফ প্রবেশ করে মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ের স্কুলগুলোর তথ্য আপলোড করতে বলা হয়েছে।
এ প্রসঙ্গে ভর্তি কমিটির সদস্য সচিব ও মাউশির উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন বলেন, ২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ের) হালনাগাদ তথ্য টেলিটক বাংলাদেশ লিমিটেডের দেয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে নির্ধারিত ওয়েবসাইটের লিংকে প্রবেশ করে আপলোড করার জন্য অনুরোধ করা হয়েছে। ১৪ নভেম্বর পর্যন্ত ওই লিংকে প্রবেশ করে তথ্য আপলোড করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়