হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

রেলসেবা সপ্তাহ শুরু ১৫ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ১৫ নভেম্বর থেকে সপ্তাহব্যাপী রেলওয়ে সেবা সপ্তাহ পালন করবে বাংলাদেশ রেলওয়ে। গতকাল রবিবার রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তার শরিফুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
এতে বলা হয়, রেলওয়ে সেবাসপ্তাহ উপলক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছে। এসব কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য হলো ১৫ নভেম্বর ঢাকা রেলওয়ে স্টেশনে এক আলোচনা সভার আয়োজন করা হবে। পাশাপাশি রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের টাস্কফোর্স কমিটি বিভিন্ন স্টেশন ও ট্রেন পরিদর্শন করা, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা রেলওয়ে স্টেশনে সেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন ট্রেনে ভ্রমণ করা যাত্রীদের মধ্যে ফুল, চকোলেট, পানি বিতরণ করা, যাত্রী সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন স্টেশনে রেল সেবা সংক্রান্ত লিফলেট বিতরণ করা হবে। এছাড়া গুরুত্বপূর্ণ স্টেশনগুলো ব্যানার ফেস্টুনে সজ্জিত করা, বিনা টিকেটে রেলভ্রমণ রোধে বিশেষ ব্লক চেকিং করবে, আরএনবি এবং জিআরপি বিভিন্ন নিরাপত্তা কার্যক্রম নেবে, স্টেশন প্ল্যাটফর্ম ও ট্রেনে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা, ট্রেনে সরবরাহ করা খাবারের মান নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম নেয়া, স্টেশন প্ল্যাটফর্ম ও স্টেশনে অবস্থিত দোকানগুলোর এবং চলন্ত ট্রেনে ধূমপান ও তামাকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা, রেলওয়ের নিয়ন্ত্রণাধীন হাসপাতালগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রেলওয়ে হাসপাতাল সংলগ্ন স্টেশনগুলোতে ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করা, ট্রেনের গার্ড ও স্টেশন মাস্টারের কাছে রক্ষিত ফার্স্টএইড বক্সে প্রয়োজনীয় সরঞ্জামাদি দেয়ার ব্যবস্থা করা হবে।
রেলসেবার মান উন্নয়নের লক্ষ্যে যাত্রীদের কাছ থেকে ফিডব্যাক সংক্রান্ত সার্ভে সরাসরি প্রশ্নোত্তরের মাধ্যমে এবং অনলাইনেও করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়