হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

প্রজন্ম ’৭১ : জামায়াত সম্পৃক্ত দলকে নিবন্ধন না দেয়ার দাবি

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একাত্তরের যুদ্ধাপরাধী দল জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পৃক্ততা আছে এমন কোনো রাজনৈতিক দলকে নিবন্ধন না দেয়ার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন ‘প্রজন্ম ’৭১’। গতকাল রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সংগঠনটির ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। একই দাবিতে আজ সোমবার নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি দেবেন সংগঠনের নেতাকর্মীরা।
সংগঠনের সভাপতি ও শহীদ মুনীর চৌধুরীর সন্তান আসিফ মুনীরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী সাইফুদ্দীন আব্বাসের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের পৌত্রী অ্যারমা দত্ত, শহীদ ড. আজহারুল হকের স্ত্রী সালমা হক, শহীদ বুদ্ধিজীবী জহির রায়হানের ছেলে অনল রায়হান প্রমুখ।
সংবাদ সম্মেলনে প্রজন্ম ’৭১-এর সদস্যরা বলেন, সরকার যথাযথ সক্রিয় না থাকায় একদিকে দেশের অভ্যন্তরে মুক্তিযুদ্ধবিরোধী ও সা¤প্রদায়িক মৌলবাদী শক্তির আস্ফালন চলছে। অন্যদিকে এ সরকারের বিরুদ্ধে চলছে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ষড়যন্ত্র।
প্রজন্ম ’৭১-এর সভাপতি আসিফ মুনীর বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সুদৃঢ় ঐক্য চাই। আমাদের অস্তিত্বের জন্যই এই ঐক্য প্রয়োজন। বাহাত্তরের সংবিধানে কিছু কিছু সংশোধন করা হয়েছে। আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে ধর্ম নিরপেক্ষতার জায়গাটি বর্তমানে নেই। এ জায়গাটিতে আমাদের ঐক্য প্রয়োজন। তিনি আরো বলেন, আমরা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করার জন্য অনুমতি চেয়েছি।
আমরা সাক্ষাতের পরে এ বিষয়ে জানতে পারবেন। যেসব রাজনৈতিক দল নির্বাচন কমিশনের নিবন্ধনের জন্য আবেদন করেছে তাদের বিষয়ে আমাদের বক্তব্য আছে। আমাদের মূল বক্তব্য হলো জামায়াত অথবা জামায়াতের সঙ্গে সম্পৃক্ত একই মতাদর্শের যারা রয়েছে তাদের যেন কোনোভাবেই নিবন্ধন দেয়া না হয়।
সংবাদ সম্মেলন শেষে শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক আব্দুল ওয়াহাব তালুকদারের স্ত্রী বেগম মেশরুন্নাহারের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। তিনি গত শনিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার ছেলে মিজানুর রহমান প্রজন্ম ’৭১-এর সাবেক সাংগঠনিক সম্পাদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়