হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

পার্বতীপুরে ইঞ্জিনের ৩২ ব্যাটারি চুরি : রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৭ সদস্য বরখাস্ত

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাফিজুর রহমান বকুল, পার্বতীপুর (দিনাজপুর) থেকে : পার্বতীপুরে রেলওয়ে লোকোশেড থেকে চারটি ইঞ্জিনের ৩২টি ব্যাটারি চুরি হয়েছে। এই ব্যাটারির বাজারমূল্য ১১ লাখ ২০ হাজার টাকা। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর একজন এসআইসহ সাত সদস্যকে বরখাস্ত করা হয়েছে।
তারা হলেন- রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী পরিদর্শক (এসআই) মহিদুল ইসলাম মাহিদ, হাবিলদার ইমদাদুল হক, সিপাহী তৌহিদুল ইসলাম, সিপাহী আব্দুল্লাহ আল মামুন, সিপাহী শাহিন মিয়া, সিপাহী ছোটন চক্রবর্তী ও সিপাহী মাহবুবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ ঘটনায় লোকোশেড ইনচার্জ মো. কাফিউল ইসলাম জিআরপি থানায় একটি মামলা দায়ের করেছেন। গত ৮ নভেম্বর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লালমনিরহাট ডিভিশনের কমান্ডেন্ট মো. শফিকুল ইসলামের নির্দেশে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয় বলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পার্বতীপুর কার্যালয়ের ইনচার্জ ইন্সপেক্টর (পরিদর্শক) মো. আহসান হাবিব জানান।
জানা গেছে, ‘লোকোশেড’ একটি তৃতীয় শ্রেণির কেপিআই এলাকা হওয়ায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর একজন এসআইয়ের নেতৃত্বে ১৩ জন সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করে থাকে। এছাড়া প্রায় কোটি টাকা ব্যয় করে সিসিটিভি ক্যামেরা বসিয়ে পুরো এলাকাটি সার্বক্ষণিক মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়। এখানে রেল ইঞ্জিনের ফুয়েলিংসহ হালকা রক্ষণাবেক্ষণের কাজ করা হয়। কঠোর নিরাপত্তা বেষ্টনীর ভেতর থেকেই গত ৪ নভেম্বর রাতের কোনো এক সময় চারটি লোকোমোটিভের (রেল ইঞ্জিন) ৩২টি ব্যাটারি চুরি হয়ে যায়। প্রতিটি ব্যাটারির মূল্য ৪৫ হাজার টাকা হিসেবে ৩২টি ব্যাটারির মূল্য ১১ লাখ ২০ হাজার টাকা বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। ঘটনার ছয় দিন পর গতকাল মঙ্গলবার লোকো ইনচার্জ মো. কাফিউল ইসলাম পার্বতীপুর রেলওয়ে থানায় (জিআরপি) একটি মামলা দায়ের করেন। পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়