হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

চট্টগ্রামে গ্রেপ্তার ২ : ক্লুলেস হত্যার রহস্য উন্মোচন করল পিবিআই

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ক্লুলেস (সূত্রবিহীন) একটি হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে সক্ষম হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রামের একটি টিম। ব্যাটারিচালিত একটি রিকশা ছিনতাইয়ের জন্য ওই রিকশার শারীরিকভাবে প্রতিবন্ধী চালককে খুন করে তার মরদেহ একটি ডোবায় গুম করে রাখা হয়েছিল। সেই মরদেহ উদ্ধারের পর স্থানীয় থানার পুলিশ নানাভাবে চেষ্টা করেও তার পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে এই হত্যাকাণ্ডে ছায়া তদন্তে নেমে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ৯৬ ঘণ্টার মধ্যে খুন হওয়া চালকের পরিচয় এবং খুনের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে, যারা পেশায় পরিবহন শ্রমিক।
গত শনিবার রাতে নগরীর কোতোয়ালি থানার লালদীঘির পাড় এলাকায় অভিযান চালিয়ে দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করে পিবিআই। এরা হলো- মো. আলাউদ্দিন ও শাকিল আহমদ। নিহত ব্যক্তি মো. হাসান নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার বাসিন্দা। তিনি নগরীর বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় থাকতেন। এর আগে, গত ৯ নভেম্বর সকালে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের আদর্শপাড়া এলাকায় রাস্তার পাশে একটি ডোবা থেকে প্রায় অর্ধগলিত অবস্থায় আনুমানিক ৪০ বছর বয়সি এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। তার ডান হাত ছিল না। বাম হাত পেছন থেকে পেঁচিয়ে গলার সঙ্গে বাঁধা অবস্থায় তাকে পাওয়া যায়। পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের প্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, ঘটনাটি একেবারেই ক্লুলেস ছিল। আমরা তথ্যপ্রযুক্তি ও সিসিক্যামেরার ফুটেজের মাধ্যমে নিহতের পরিচয় শনাক্ত করি। এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পিবিআইয়ের পরিদর্শক মোজাম্মেল হক, আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক, ইখতিয়ার উদ্দিন, এনায়েত কবীর, মো. ইলিয়াসসহ আরো কয়েকজন কর্মকর্তা তদন্ত করে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেন।
পিবিআই পরিদর্শক মো. ইলিয়াস খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করেছে। ব্যাটারিচালিত রিকশা ছিনতাইয়ের উদ্দেশ্যে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিটিকে তারা নৃশংসভাবে খুন করে। গ্রেপ্তার হওয়া দুজনকে কর্ণফুলী থানায় দায়ের হওয়া হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে পিবিআই কর্মকর্তারা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়