হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

ইসি আনিছুর রহমান : সব দল মাঠে না থাকলে তো খেলা হবে না

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, সব দলকে মাঠে থাকতে হবে। মাঠে না থাকলে তো খেলা হবে না। মাঠে না এসে তো কেউ বলতে পারবে না যে, পরিবেশ নেই। তবে সব রাজনৈতিক দলকে নির্বাচনে আনা বর্তমান নির্বাচন কমিশনের বড় চ্যালেঞ্জ বলে উল্লেখ করে এ কমিশনার বলেন, সব দলকে ভোটে আনাই আমাদের বড় চ্যালেঞ্জ। সফল হব কিনা জানি না, শেষ দিন পর্যন্ত আমাদের এ চেষ্টা থাকবে। গতকাল রবিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
আনিছুর রহমান বলেন, লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করার বিষয়টি চ্যালেঞ্জ। আমরা ওই দিকেই নজর দেবো। কীভাবে ওটা করা যায় সে বিষয়ে গুরুত্ব দেব বেশি। এটা যদি সবাই না পায় তাহলে তো ভোটের পরিবেশ থাকবে না। শেষ দিন পর্যন্ত আমাদের এ প্রচেষ্টা থাকবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে না, এমনটা মনে করছি না। সব দল নির্বাচনে আসার মতো পরিস্থিতি না হলে কী করবেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কী করব সেটা যখন সময় আসবে তখন দেখা যাবে। আপনারাও তো এক দলের রেফারি হতে চান না- এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার আনিছুর বলেন, অবশ্যই না। সে রকম কাজ করব না। এটা পরিষ্কার, আগেও বলেছি। এখনো বলছি। আমরা আমাদের পরিবেশ-পরিস্থিতি সৃষ্টির যে কাজ সেটা করব। আমাদের আশা থাকবে, সব দলের রেফারি হিসেবে থাকব। সব পক্ষ নিয়েই ভোটের মাঠে থাকব।
তিনি বলেন, এক সময় তো ভোটের দায়িত্ব কেউ নিতে চাইতো না। এখন কিন্তু এমন পরিস্থিতি নেই। আমাদের সময় এমন হয়েছে। একটা সময় ছিল ৮০’র দশকে, ভোটের দায়িত্বে কেউ আসতে চাইতেন না। এখন নিয়মের মধ্যে এসেছে। দুয়েকজন তো এদিক-সেদিক হবেই। তবে আশা করি, সবাই নিষ্ঠার সঙ্গেই দায়িত্ব পালন করবে। নির্বাচন সুষ্ঠু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়