রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

বকশিগঞ্জ আওয়ামী লীগ : অন্তর্দ্ব›েদ্ব আগামী নির্বাচনে ভরাডুুবির আশঙ্কা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : সীমান্তঘেঁষা জামালপুরের বকশিগঞ্জের রাজনীতির মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। গত ২৬ অক্টোবর নিলক্ষীয়া ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠনের সময় তুচ্ছ ঘটনা ঘটে। ওই ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদের বিরুদ্ধে ২৭ অক্টোবর মামলা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকা।
অভিযোগ রয়েছে, সংসদ সদস্য আবুল কালাম আজাদের সরাসরি হস্তক্ষেপে মামলা করা হয়েছে। তবে মামলার পর থেকে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হয়ে উঠে বকশিগঞ্জের রাজনীতির মাঠ। যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা স্থানীয়দের। বকশিগঞ্জে শান্তি বজায় রাখতে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি স্থানীয় নেতাদের।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন বলেন, যে মামলাটি হয়েছে, এটি খুবই দুঃখজনক ঘটনা। উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ফজলুর রহমান বলেন, এমপি যে অবস্থা সৃষ্টি করছে, এই অবস্থা চলতে থাকলে আগামী সংসদ নির্বাচনে দলের ভরাডুবি হবে।
উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মারুফ সিদ্দিকী বলেন, সামনে সংসদ নির্বাচন, এ মুহূর্তে আমাদের নামে যে মিথ্যা মামলা-হামলা দিচ্ছে, এতে দলের ক্ষতি হচ্ছে।
উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান মনির বলেন, ভোটযুদ্ধে মনোনয়নের জন্য সবাই সংগ্রাম লড়াই করে যাবে, এটা স্বাভাবিক।
এখানে নূর মোহাম্মদ আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করবেন, মনোনয়ন চাইবেন। এজন্য সংসদ সদস্য আবুল কালাম আজাদ তার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং হয়রানিমূলক কার্যকলাপ করবেন এটা আশা করিনি।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বলেন, সংসদ সদস্যের ইশারায় মামলাটি হয়েছে। জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে পরামর্শক্রমে আপাতত সব সাংগঠনিক কর্মকাণ্ড স্থগিত করেছি। মামলা প্রত্যাহার না হলে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগসহ আমরা সবাই একযোগে পদত্যাগ করব।
মামলার বাদী নিলক্ষীয়া ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি সাইফুল ইসলাম খোকা জানান, রাজনৈতিক ইস্যু নয়, মারধরের ঘটনায় মামলা হয়েছে। এমপি তাকে কোনো মদদ দিচ্ছেন না।
সংসদ সদস্য আবুল কালাম আজাদের মোবাইলে বার বার যোগাযেগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।
জেলা আ.লীগের সভাপতি মুহাম্মদ বাকি বিল্লাহ বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উপজেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে একটি মামলা করেছেন।
এটা বাংলাদেশের প্রচলিত আইনে যে কোনো সংক্ষুব্ধ ব্যক্তি মামলা দিতেই পারে। বিষয়টি তদন্তের জন্য জেলা আওয়ামী লীগের একজন সহসভাপতির নেতৃত্বে আমরা একটি উপকমিটি করে দিয়েছি। যারা তদন্ত করে আমাদের কাছে একটি প্রতিবেদন দাখিল করবে। এরপর আমরা ব্যবস্থা নিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়