রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

ফি আদায়ের নোটিস : বিএম কলেজ শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : করোনাকালে মওকুফ করা ফি তৃতীয় বর্ষের সেমিস্টার ফির সঙ্গে যুক্ত করে টাকা জমা দেয়ার নোটিসের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা। প্রথমে শিক্ষার্থীরা সকাল ১০টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ করে জিরো পয়েন্টে সাংবাদিক সম্মেলন করে তাদের দাবি তুলে ধরেন। পরবর্তীতে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে গিয়ে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় কলেজ অধ্যক্ষ শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিজন সিকদার বলেন, করোনাকালে আন্দোলন করে ছয়শ টাকা মওকুফ করানো হয়েছিল। সেই টাকা যুক্ত করে কলেজ কর্তৃপক্ষ তৃতীয় বর্ষের সেমিস্টার ফি দেয়ার জন্য নোটিস দিয়েছে। তারা কোনোভাবেই মওকুফকৃত ফি দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। একইসঙ্গে ওই ফি মওকুফ করা না হলে লাগাতার কর্মসূচি দেয়ারও হুমকি দেয়া হয়। এরপর বিএম কলেজের সামনে সড়ক অবরোধ করে দীর্ঘক্ষণ বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় সড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া দুপুর ১২টার দিকে সেখানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়