রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

জিতলেই চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নেপালকে আজ হারালেই সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবে স্বাগতিক বাংলাদেশ। লাল-সবুজের জার্সিধারীরা নেপালিদের বিপক্ষে জিতলে দুই দলের পয়েন্ট এবং হেড টু হেড সমান হবে। সেক্ষেত্রে গ্রুপের গোল ব্যবধান বিবেচনায় বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে।
তিন দেশের অংশগ্রহণে আয়োজিত এই খেলাগুলো হচ্ছে ডাবল লিগ পদ্ধতিতে। লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দলের ঘরেই যাবে ট্রফি। শিরোপা উদ্ধার করতে বাংলাদেশের সামনে জয়ের বিকল্প নেই। অন্যদিকে ম্যাচ ড্র হলেই চ্যাম্পিয়ন হবে নেপাল।
বাংলাদেশ ও নেপাল দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। তিন ম্যাচে ৯ পয়েন্ট নেপালের, বাংলাদেশের পয়েন্ট ৬। ম্যাচ ড্র হলে ১০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হবে নেপাল। বাংলাদেশ জিতলে সমান (৯) হবে দুই দলের পয়েন্ট। সেক্ষেত্রে গোলগড়ে এগিয়ে থেকে বাংলাদেশ হবে চ্যাম্পিয়ন। বাংলাদেশের গোলগড় এখন +১৬, নেপালের +৯। বাংলাদেশ ও নেপালের প্রথম লেগের খেলায় হিমালয়ের দেশটি জিতেছিল ১-০ গোলে।
বাংলাদেশ তিন ম্যাচের দুটি জিতেছে ভুটানের বিপক্ষে দুইবার। প্রথম লেগে ভুটানকে ৮-০ গোলে হারিয়েছে তারা, দ্বিতীয় লেগে জিতেছে ৯-০ গোলে।
মাঝে নেপালের বিপক্ষে প্রথম লেগে হেরেছে ১-০ গোলে। নেপাল তিন ম্যাচের তিনটিই জিতেছে। তারা ভুটানকে প্রথম লেগে ৭-০ গোলে এবং দ্বিতীয় লেগে ১-০ গোলে হারিয়েছে। মাঝে বাংলাদেশকে হারিয়েছে ১-০ গোলে তারা।
বাংলাদেশের জন্য অঘোষিত ফাইনালে পরিণত হওয়া ম্যাচ প্রসঙ্গে দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘নেপালের বিপক্ষে আগের ম্যাচে হারলেও মাঠে আমাদেরই প্রাধান্য ছিল। ওই ম্যাচে আমাদের মেয়েদের কিছু ভুলত্রæটি ছিল। নেপাল একটি সুযোগ পেয়ে সেটা কাজে লাগিয়ে গোল করে ম্যাচ জিতেছে। আমরা ৫-৬টা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি। এই ম্যাচেও সুযোগ আমরা পাব। সেটা কাজে লাগাতে পারলেই আমরা জিততে পারর।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়