রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

কুমিল্লায় আসছেন রিজওয়ান-আফ্রিদি

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কবে মাঠে গড়াবে এমন ভাবনায় ডুবে ছিল ক্রিকেটপ্রেমীরা। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারে ঠাসা এই টুর্নামেন্ট ঘিরে বাড়তি উত্তেজনা বিরাজ করে সব সময়ই। নবম বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আসরের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে ইতোমধ্যেই- আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে। তাই এখন থেকেই ফ্র্যাঞ্চাইজিগুলো দল গঠনের কার্যক্রম শুরু করেছে। সেই ধারাবাহিকতায় তালিকার সবশেষ ক্রিকেটার হিসেবে নাম যুক্ত হয়েছে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদির। তারা দুজনই খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। এই দুই তারকাকে দলে ভিড়িয়ে বেশ উচ্ছ¡াস প্রকাশ করেছে দলটি। এছাড়া নবম আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন পাকিস্তানের তিন তারকা ক্রিকেটার শোয়েব মালিক, মোহাম্মদ নেওয়াজ ও হারিস রউফ।
এদিকে আফ্রিদিকে স্বাগত জানিয়ে নিজেদের অফিসিয়াল ভেরিফাইড ফেসবুকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স লিখেছে, এই লম্বা মানুষটির আবির্ভাব ঘটেছিল পাকিস্তান থেকে বিশ্বে ঝড় তোলার জন্য। তার নামই বিশ্বব্যাপী রোমাঞ্চ ছড়ানোর জন্য যথেষ্ট। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর তিনি স্যার গারফিল্ড সোবার্স ট্রফিতে ভূষিত হন। তিনি আর কেউ নন, শাহিন শাহ আফ্রিদি। বিপিএল-২০২৩ এর জন্য শাহীন শাহ আফ্রিদিকে ভিক্টোরিয়ান্স পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত।

এছাড়া রিজওয়ানের আসার খবর দিয়ে কুমিল্লা তাদের ফেসবুক পেজে লিখেছে, রিজওয়ান পাকিস্তান দলের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান। এমনকি তিনি বিশ্বের ১ নম্বর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের ব্যাটসম্যানও ছিলেন। তার হার্ডহিটিং ব্যাটিং পাকিস্তানের সা¤প্রতিক সাফল্যে বিরাট অবদান রেখেছে এবং তিনি উইজডেনের ২০২১ সালের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন।
তিনি উচ্চমানের এবং বিস্ফোরক প্রতিভার একজন খেলোয়াড়। বিপিএল-২০২৩ এর জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স মোহাম্মদ রিজওয়ানকেই প্রথম খেলোয়াড় হিসেবে দলে ভিড়িয়েছে। আমরা আপনাকে ভিক্টোরিয়ান পরিবারে স্বাগত জানাতে পেরে ভাগ্যবান!
এদিকে দুর্দান্ত হাফসেঞ্চুরি হাঁকিয়ে পাকিস্তানকে বিশ্বকাপের ফাইনালে তুলেছেন রিজওয়ান। আর বল হাতে সেমিফাইনালে দুর্দান্ত ছিলেন আফ্রিদি। এর আগেও বিপিএলে খেলার অভিজ্ঞতা আছে রিজওয়ানের। ২০১৭ সালে তিনি সিলেট সিক্সার্সের হয়ে মাঠে নেমেছিলেন। দুই ইনিংসে ব্যাট করে তিনি করেছিলেন মাত্র ৪২ রান।
এদিকে নবম আসরে বিপিএল গভর্নিং কাউন্সিলে স্বত্ব পেতে ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান আবেদন করেছিল। সেখান থেকে সাতটি ফ্র্যাঞ্চাইজিকে মনোনীত করা হয়।
এছাড়া বিপিএলের নবম আসরে অংশগ্রহণ করছে ৭টি দল। গত আসরে অংশ নিয়েছিল ছয়টি দল।
এবার রংপুর থেকে কোনো ফ্র্যাঞ্চাইজিকে ওই আসরে দেখা যায়নি। তবে বসুন্ধরা গ্রুপের মালিকানায় রংপুর দল গঠন করেছে। আরো রয়েছে বরিশাল, খুলনা, ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চল থেকে। তাছাড়া দেশি-বিদেশি মিলিয়ে ছয় শতাধিক ক্রিকেটারের মধ্য থেকে পছন্দের খেলোয়াড় নিয়ে দল সাজিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়