পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

সাতকানিয়ায় তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সাতকানিয়ায় এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি মো. মোক্তার আহমদকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার বিকালে র‌্যাব-৭ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার রাতে উপজেলা কেরানীহাট এলাকায় পুলিশ ও র‌্যাব যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার মোক্তার উপজেলার এওচিয়ার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড চূড়ামনি সিকদার পাড়ার মৃত আব্দুস সালামের ছেলে। ইতোপূর্বে একাধিক ডাকাতির মামলায় প্রায় ৮ বছরের মতো জেল খাটতে হয় তাকে। মামলার এজাহারের বিবরণে জানা গেছে, ভিকটিম তরুণীর বাড়ি বাঁশখালী উপজেলায় হলেও আর্থিক অনটনের কারণে ভিটেবাড়ি বিক্রি করে সাত বছর ধরে এওচিয়া এলাকায় স্থানীয় এক ব্যক্তির জায়গা ভাড়া নিয়ে থাকছিলেন তার পরিবার। ভিকটিম ওই তরুণী ঢাকায় এক ব্যক্তির বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন। গত জুলাই মাসে কাজ ছেড়ে পরিবারের সঙ্গে সাতকানিয়ায় থাকতেন। বাড়িতে আসার পর থেকে পার্শ্ববর্তী মোক্তার আহমদের লোলুপ দৃষ্টি পড়ে তার উপর। এরপর থেকে মোক্তার তাকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতে থাকে। তাতে রাজি না হলে গত ২৭ অক্টোবর সন্ধ্যা ৬টার সময় আনু বেগম নামে এক নারীকে দিয়ে ফুসলিয়ে ওই তরুণীকে বাড়ির সামনের রাস্তা উপর নিয়ে যায়। সেখান থেকে জোর করে সিএনজি অটোরিকশা করে চট্টগ্রাম নিয়ে যায়। মোক্তার সেখানে তাকে বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করে। পরে রাত সাড়ে ১০টার সময় পুনরায় এওচিয়া এলাকায় নিয়ে এসে ফের জোরপূর্বক মদ পান করিয়ে পেঁপে বাগানে নিয়ে মোক্তারের আরেক বন্ধু শিমুল ওরফে শ্যামলসহ পালাক্রমে ধর্ষণ করে। বর্তমানে ওই তরুণী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আবদুল হান্নান বলেন, গ্রেপ্তার এড়াতে মোক্তার বারবার অবস্থান পরিবর্তন করছিল। সোমবার রাত দেড়টার দিকে কেরানীহাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। ওই মামলাগুলোতে প্রায় ৮ বছর জেল খেটে স¤প্রতি জামিনে মুক্ত হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোক্তার ধর্ষণের অভিযোগ স্বীকার করেছে। জবানবন্দি গ্রহণের জন্য তাকে মঙ্গলবার আদালতে হাজির করা হয়।
অন্য আসামিদেরও গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়