পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

শিল্প পুলিশের যুগপূর্তি আজ

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইন্ডাস্ট্রিয়াল (শিল্প) পুলিশের এক যুগপূর্তি হচ্ছে আজ বৃহস্পতিবার। শৃঙ্খলা-প্রগতি-নিরাপত্তা- এই মন্ত্রে উজ্জীবিত হয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করবে পুলিশের বিশেষায়িত এ ইউনিটটি। রাজারবাগ পুলিশ লাইন্সে উৎসবমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টাসহ বিজিএমইএ, বিকেএম?ইএ, এফবিসিসিআইয়ের সভাপতি ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। দেশের শিল্প খাতের নৈরাজ্য নিয়ন্ত্রণ ও সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে ২০১০ সালের ৩১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।
উদ্বোধনের পর থেকেই শিল্প এলাকায় শিল্পপ্রতিষ্ঠানের নিরাপত্তা বিধান ও সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মালিক-শ্রমিকদের মধ্যে সমঝোতা, সার্বিক নিরাপত্তা বিধানে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে পুলিশের বিশেষায়িত এ ইউনিট।
এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মাহাবুবর রহমান বলেন, শিল্পাঞ্চলের অপরাধের মাত্রা ও প্রকৃতি ভিন্নতর। শিল্প সংশ্লিষ্ট মহলের চাহিদার পরিপ্রেক্ষিতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প অধিক্ষেত্রে অবস্থিত ৬টি ইউনিটের মাধ্যমে ২০১৭ সাল থেকে শুরু করে আজ পর্যন্ত শিল্পসংশ্লিষ্ট মোট ৩৪০টি মামলার তদন্ত কার্যক্রম সুষ্ঠুভাবে নিষ্পত্তি করেছে। গত একযুগে বাংলাদেশের রপ্তানি আয়ের প্রবৃদ্ধিতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রত্যক্ষ ও পরোক্ষ ভূমিকা অপরিসীম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়