পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭২তম জন্মদিন পালিত

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ নাজির, টঙ্গী থেকে : প্রখ্যাত শ্রমিক নেতা আওয়ামী লীগের গাজীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার জন্মদিন উপলক্ষে আহসান উল্লাহ মাস্টারের জন্মস্থান গাজীপুর মহানগরের হায়দরাবাদ গ্রামে সকাল থেকে কুরআনখানি, কবরে ফুলেল শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দিনব্যাপী টঙ্গী আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া শেষে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, জনকল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠন আলোচনা সভা ও দোয়ার আয়োজন শেষে কেক কেটে জন্মদিন পালন করে। ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুর মহানগরের হায়দরাবাদ গ্রামে আহসান উল্লাহ মাস্টার, এমপি জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ শ্রমিক লীগের সভাপতি ছিলেন।
উল্লেখ্য, আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুইবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দুদফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।. তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।
আহসান উল্লাহ মাস্টার শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সস্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৪ সালের ৭ মে টঙ্গীস্থ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে দলীয় এক জনসভায় প্রকাশ্য দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ মে এই মামলার রায়ে ২২ জনের ফাঁসি ও ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। ২০১৬ সালের ১৫ জুন হাইকোর্ট ডিভিশন আসামীদের ডেথ রেফারেন্স, জেল আপিল ও আবেদনের শুনানি শেষে ৬ জনের মৃত্যুদণ্ড বহাল এবং ৮ জনের যাবজ্জীবন বহাল রেখে ১১ জনকে খালাস দেয়। বিচার চলাকালে ২ জন আসামি মারা যাওয়ায় তাদের আপিল নিষ্পত্তি করে দেয়া হয়। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত একজন পলাতক আসামির আপিল না থাকায় তার ব্যাপারে আদালত পূর্বের রায় বহাল রাখে। শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে ও স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো. জাহিদ আহসান রাসেল, এমপি তার পিতার ৭২তম জন্মদিনে সবাইকে দোয়া করার জন্য অনুরোধ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়