পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

বুয়েট শিক্ষার্থী পরশ হত্যার ক্লু মিলছে না : রামপুরা থানায় আজ মামলা করবেন বাবা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলার জট খুলছে না। কেন তাকে হত্যা করা হয়েছে এবং এই হত্যার পেছনে কার সম্পৃক্ততা রয়েছে- সেটি এখনো জানতে পারেননি তদন্ত সংশ্লিষ্টরা। কোনো পূর্ব শত্রæতা নাকি প্রেমঘটিত কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে- সেই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে তার স্বজন, বন্ধুবান্ধব ও তদন্ত কর্মকর্তাদের মনে। এদিকে এ ঘটনায় রামপুরা থানায় আজ বৃহস্পতিবার হত্যা মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন পরশের বাবা কাজী নূর উদ্দিন।
তদন্তসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পরশের হত্যাকাণ্ডের বিষয়টি খুব গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। হত্যার রহস্য উদ্ঘাটনে নানামুখী তদন্ত চলছে। রামপুরা, নারায়ণগঞ্জসহ আরো কিছু এলাকার সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হচ্ছে। সন্দেহভাজন একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ফারদিনের পরিবারের দাবি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাদের দাবিকেও উড়িয়ে দেয়া হচ্ছে না। সন্দেহের তালিকায় তার প্রেমিকাকেও রাখা হয়েছে। এছাড়া তার প্রেমিকার ভাষ্যমতে, রামপুরা থেকে আলাদা হওয়ার পর ফারদিন কোন দিকে মুভ করে কোন কোন এলাকায় অবস্থান করেছিল সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।
গতকাল সন্ধ্যা ৭টার দিকে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রফিকুল ইসলাম বলেন, মামলা করার জন্য এখনো কেউ থানায় যোগাযোগ করেনি। তবে পরশের বাবা মামলা করবেন বলে শুনেছি। এছাড়া হত্যার রহস্য নিয়ে এখনো সঠিক কিছু জানতে পারিনি। তবে আমরা ঘটনার তদন্ত করছি। বিভিন্ন ক্লু নিয়ে কাজ করছি। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার রাজীব আল মাসুদ বলেন, আমরা তদন্ত করছি। তবে এখনো কোনো ক্লু পাওয়া যায়নি।
পুলিশ, ডিবির পাশপাশি ফারদিন হত্যার তদন্ত করছে র‌্যাব। কিন্তু গতকাল পর্যন্ত তারাও এই হত্যাকাণ্ডের বিষয়ে তেমন কোনো তথ্য জানাতে পারেনি। র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কোনো ফুটেজ আমরা এখনো পাইনি। অনেককে জিজ্ঞাসাবাদ করেছি। কিন্তু কোনো ক্লু নেই। চেষ্টা করছি কী কারণে এই হত্যাকাণ্ডটি ঘটেছে এবং কারা জড়িত তার রহস্য উদ্ঘাটন করার জন্য। ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন বলেন, ছেলের শোকে আমরা সবাই কাতর। আমাদের মানসিক অবস্থাও ভালো না। তাই আগামীকাল (বৃহস্পতিবার) রামপুরা থানায় মামলা করব। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করছে। সব সংস্থাই আমাদের সঙ্গে কথা বলছে। আশা করি, তারা রহস্য উন্মোচন করতে পারবে।
উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর গত সোমবার সন্ধ্যার দিকে সিদ্ধিরগঞ্জের বনানী ঘাটসংলগ্ন ল²ীনারায়ণ কটন মিলের পেছন দিক থেকে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র পরশের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ৪ নভেম্বর রাতে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় রামপুরা থানায় একটি জিডি করেন তার পরিবার। নিখোঁজ হওয়ার আগে তার বান্ধবী সঙ্গে ছিলেন বলে জিডিতে উল্লেখ করেন ফারদিনের বাবা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়