পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

দুই শিকারিকে জরিমানা : সিংড়ায় আহত পাখি নিয়ে হাসপাতালে পরিবেশ কর্মীরা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়ার চলনবিলে কারেন্ট জালের ফাঁদ পেতে পাখি শিকারের সময় হাতেনাতে আটক করে মহেশচন্দ্রপুর গ্রামের ইসলাম সরদার (৪৫) ও সাইফুল ইসলাম (৪২) নামের দুই পাখি শিকারিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ হাজার টাকা অর্থদণ্ড করেছেন সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান। গত মঙ্গলবার রাত ৯টায় চলনবিলের বাইকোলা বিলে অভিযান চালিয়ে তাদের আটক করেন স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। এ সময় দেশীয় প্রজাতি ও অতিথি ৪টি পাখি উদ্ধার ও দেড় হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়। আর আহত পাখিগুলো গতকাল বুধবার সকালে চিকিৎসাসেবা দেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা ডা. কে এম ইফতেখারুল ইসলাম।
স্থানীয় মহেশচন্দ্রপুর বাজারে জব্দকৃত ফাঁদ ধ্বংস ও পাখি শিকার বন্ধে প্রচারণা চালানো হয়। রাতের এই দুঃসাহসিক অভিযানে অংশগ্রহণ করেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহসভাপতি হাসান ইমাম, অর্থ সম্পাদক আব্দুর রশিদ, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী হাসিবুল হাসান, হাবিব প্রামাণিক প্রমুখ।
সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, চলনবিলের পাখি ও প্রকৃতি বাঁচাতে ২০১২ সাল থেকে রাত-দিন বিলের দুর্গম এলাকায় প্রতিনিয়তই ছুটে চলেছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। প্রশাসনের পক্ষ থেকে সব সময় তাদের সহযোগিতা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়