পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

দিনাজপুর : অটিস্টিক শিশুদের ক্রীড়া আনন্দ উৎসব

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ক্রীড়া সংস্থার উদ্যোগে ও সমাজসেবার অধিদপ্তরে আয়োজনে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে থাকা অটিজম আক্রান্ত শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা শেষে তাদের মধ্যে উৎসাহ প্রদানে পুরস্কার বিতরণ করা হয়।
দিনাজপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে গতকাল বুধবার দুপুর ২টায় ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় দিনাজপুর শহরের ক্ষেত্রীপাড়াস্থ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অটিজম আক্রান্ত শিশুদের ক্রীড়া আনন্দ উৎসব ও পুরস্কার বিতরণ করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) দেবাশীষ চৌধুরী।
তিনি বলেন, যে কোনো মানুষের সামাজিক অবস্থান তৈরি হয় পরিবার থেকেই। প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে একথা আরো বেশি প্রযোজ্য। কিন্তু অধিকাংশ পরিবারেই প্রতিবন্ধীদের বোঝা হিসেবে গণ্য করা হয়। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদের অবহেলায় পিছনে ফেলে রেখে সমাজ এগিয়ে যাবে তা কখনই সম্ভব নয়। সমাজের অংশ হিসেবে তাদের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। এ দায়িত্বগুলো সঠিকভাবে পালন করলে প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং সম্পদে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিপ্রতিন্ধী শিশুদের সুপ্ত মেধার বিকাশ ঘটাতে তাদের সাধারণ শিক্ষা ব্যবস্থায় একীভূত করার ওপর জোর দিয়েছেন।
জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী উপপরিচালক ময়নুল হক, বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল শাহনেওয়াজসহ প্রমুখ।
অনুষ্ঠানে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সেলিনা নবী, নাছিমা আক্তার, আতাউর রহমান, সৈয়দুর রহমানসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়