সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

র‌্যাবের ওপর হামলা : চট্টগ্রামে পাঁচ ইয়াবা কারবারির কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীতে মাদকবিরোধী অভিযানে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় পাঁচ ইয়াবা কারবারিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদ্দাম হোসেন এই রায় দেন। দণ্ডিতরা হলেন- মিজানুর রহমান, ফয়জুল ইসলাম মাসুদ, বেলায়েত হোসেন, ইমরুল চৌধুরী ইমন এবং আজাদ মিয়া। এদের মধ্যে মিজানুর রহমানকে দণ্ডবিধির ২২৪ ধারায় দুই বছরের এবং বাকিদের ৩৫৩ ধারায় তিন বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। আসামিরা সবাই কারাগারে আছেন। তাদের বিরুদ্ধে একই ঘটনায় মাদক আইনে দায়ের করা পৃথক মামলা বিচারাধীন রয়েছে।
আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর র‌্যাব চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্পের ১৪ সদস্যের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে ইয়াবা কেনাবেচার সময় অভিযান চালায়। র‌্যাব সদস্যদের দেখে পালানোর সময় তারা মিজানুরকে ধরে ফেলেন এবং পকেট থেকে ১০৬টি ইয়াবা উদ্ধার করেন। পালিয়ে যাওয়া বাকি চারজন ফিরে এসে মিজানুরকে ছিনিয়ে নিতে র‌্যাব সদস্যদের ওপর হামলা চালান। র‌্যাব সদস্যরা মিজানুরকে ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ করে দেন এবং স্থানীয় জনতার সহযোগিতায় বাকি চারজনকেও গ্রেপ্তার করতে সক্ষম হন।

এ ঘটনায় আসামি ছিনতাইয়ের উদ্দেশ্যে আক্রমণ, ছিনিয়ে নেয়ার চেষ্টা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের উপসহকারী পরিচালক (ডিএডি) মো. রহমতউল্লাহ বাদী হয়ে পাহাড়তলী থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ১৬ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়