সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

গ্রাহকরা সহসাই পাচ্ছেন না নতুন আইফোন

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইফোন ১৪ কিংবা আইফোন ১৪ প্রো ম্যাক্স পেতে গ্রাহকদের প্রতীক্ষা দীর্ঘায়িত হতে পারে- এমনটাই জানিয়েছে অ্যাপল। এই টেক জায়ান্ট বলেছে, চীনে আইফোন সংযোজন কারখানার উৎপাদন সক্ষমতা উল্লেখযোগ্য পরিমাণ কমেছে। আইফোনের কারখানা ফক্সকন যে জেলায় অবস্থিত, সেখানে সরকারঘোষিত লকডাউন চলছে। ২ নভেম্বর থেকে সাত দিনের জন্য এই লকডাউন দেয়া হয়। এক বিবৃতিতে অ্যাপল বলেছে, ‘যেমনটা আমরা কোভিড-১৯ মহামারিজুড়ে করেছি, আমাদের সাপ্লাই চেইনে কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তাকে আমরা অগ্রাধিকার দিচ্ছি। কিন্তু আমরা এখন আগের প্রত্যাশার চেয়ে আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রো ম্যাক্সের চালান কম পাব বলে মনে করছি। খবর বিবিসি।
নিজেদের নতুন পণ্য বুঝে পেতে গ্রাহকদের তুলনামূলক বেশি সময় অপেক্ষার মুখে পড়তে হবে।’
ফক্সকন চুক্তিভিত্তিক বৈদ্যুতিক পণ্য প্রস্তুতকারী বিশ্বের সবচেয়ে বড় কারখানা। এখানে দুই লাখ কর্মী কর্মরত। হোন হাই প্রিসিশন ইন্ডাস্ট্রি হিসেবে পরিচিত কারখানাটি আইফোনের বৈশ্বিক চালানের ৭০ শতাংশ সরবরাহ করে থাকে। প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল বাজারে আনার ঘোষণা দিয়েছিল অ্যাপল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়