গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

সাংবাদিকদের মার্কিন মন্ত্রী : বাংলাদেশে সুষ্ঠু ভোট আয়োজনে কাজ করছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সুশীল সমাজের সঙ্গে কাজ করছে যুক্তরাষ্ট্র। ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার দেশটির এ অবস্থানের কথা জানান। গতকাল রবিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।
দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনার জন্য গত শনিবার ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার। পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিবসহ একাধিক কর্মকর্তার সঙ্গে বৈঠক শেষে গতকাল রবিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হন আফরিন।
আফরিন আক্তার বলেন, যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন ও ইউএসএইডের বাংলাদেশ কার্যালয় আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এদেশের সুশীল সমাজের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। রোহিঙ্গা সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কাজ অব্যাহত রাখতে চায় যুক্তরাষ্ট্র। এই জনগোষ্ঠীর সহায়তায় ১৭০ মিলিয়ন (১৭ কোটি) ডলার দেয়া নিয়ে স্টেট ডিপার্টমেন্টের ঘোষণা কীভাবে বাস্তবায়ন করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। যুক্তরাষ্ট্রের মন্ত্রী আরো জানান, বাংলাদেশের সঙ্গে সমুদ্র নিরাপত্তা নিয়েও কথা হয়েছে। কীভাবে বঙ্গোপসাগরে মৎস্য ও খনিজ সম্পদের সর্বোচ্চ সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা যায়, তা নিয়ে কথা বলেছে দুই দেশ।
প্রসঙ্গত, ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়