গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

মির্জা ফখরুল : দমানো যাবে না গণজাগরণ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের দমনপীড়নে ‘গণজাগরণ দমানো যাবে না’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আসুন যুবকরা জেগে উঠুন, তরুণরা জেগে উঠুন, সমস্ত মানুষরা জেগে উঠুন। আমরা আন্দোলন গড়ে তুলছি, এই জাগরণেই গণতন্ত্রের বিজয় ঘটাতে হবে।
গতকাল রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে যুবদল আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের সঞ্চালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ বক্তব্য রাখেন। ফখরুল বলেন, যারা তারেক রহমানের বিরুদ্ধে কথা বলেন তাতে আমি গুরুত্ব দেই না। তার বিরুদ্ধে অসংখ্য ওয়ারেন্ট, অসংখ্য মামলা এবং তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। তাতে কি তারেক রহমান সাহেবের কিছু যায় আসে। এছাড়া মিথ্যা মামলা দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে সাজা দিয়ে গৃহে বন্দি করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে।
তিনি বলেন, এই মিথ্যা মামলা, এই হত্যা, এই অত্যাচার-নির্যাতনে কি আমাদের দমিয়ে রাখতে পেরেছে? বাংলাদেশের মানুষকে কি দাবানো সম্ভব হয়েছে? হয়নি, হবেও না। একটা কথা আছে, সমুদ্রে নদীতে শয্যা, শিশিরে কিবা ভয়। আরে আমি তো সমুদ্রে বাসা বেঁধেছি, সেখানে কোনো এক শিশিরে আমি ভয় পাই না। আজকে সারা বাংলাদেশের মানুষ ওই শপথ নিয়ে জেগে উঠেছে যে, এই ভয়াবহ দানবীয় এই কর্তৃত্ববাদী একনায়ক সরকারকে তারা হটাবেই। এদিকে আজ ৭ নভেম্বর সোমবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করবে বিএনপি। সকালে সারাদেশে দলের সকল কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে এবং প্রয়াত রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে বেলা ১১টায় বিএনপির সিনিয়র নেতারা পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। দুপুর ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুক্ত আলোচনা সভার আয়োজন করবে দলটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়