গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

ডিএমপি কমিশনার : ইউনিফর্মের আড়ালে অপরাধ করলে ছাড় নয়

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দায়িত্ব পালন করতে গিয়ে কোনো বিপদ-আপদ এলে বা ব্যক্তিগত কিংবা পারিবারিক সমস্যায় সবসময় পাশে থাকার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তবে ইউনিফর্মের আড়ালে অপরাধে জড়িয়ে পড়লে কোনো ছাড় দেয়া হবে না বলেও সতর্ক করে দিয়েছেন তিনি। গতকাল রবিবার সকালে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে সর্বস্তরের পুলিশ সদস্যদের সঙ্গে এক বিশেষ কল্যাণ সভায় এসব কথা বলেন তিনি।
ফোর্সের মানসিক শক্তি ও ইচ্ছা থাকলে যে কোনো অজেয়কে জয় করা সম্ভব উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ফোর্সের সঙ্গে কখনো সন্তান, কখনো ভাই, কখনো বন্ধুর মতো মিশতে হবে। তাদের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতে হবে। আবার দায়িত্ব পালনের সময় কমান্ডারের অবস্থানটা ধরে রাখতে হবে।
তিনি বলেন, কনস্টেবল থেকে আইজিপি সবাই পুলিশ ও একটি পরিবার। শরীরের কোনো অঙ্গে আঘাত পেলে যেমন পুরো শরীরটা কষ্ট পায় তেমনি কনস্টেবলের গায়ে আঘাত লাগলে সেটা কমিশনারের গায়ে লাগে। পুলিশের ইজ্জত রক্ষা করতে হবে; ইউনিফর্মের সম্মান রক্ষা করতে হবে। এমনভাবে দায়িত্ব পালন করা উচিত যেন অবসরে যাওয়ার পরও মানুষ আমাদের মনে রাখে।
খন্দকার গোলাম ফারুক বলেন, বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ মোকাবিলায় কখনোই ব্যর্থ হয় না। মহান স্বাধীনতার সশস্ত্র যুদ্ধের প্রথম প্রতিরোধকারীর গৌরবময় অংশীদার পুলিশ। সেই ৭১ থেকে এখন পর্যন্ত যে কোনো ক্রান্তিলগ্নে পুলিশ বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব ক্ষুণ্ন হতে দেয়নি।
২০১৩-১৪ সালের অগ্নিসংযোগ, বোমা হামলা, জঙ্গি বা কোভিডের মতো প্রাকৃতিক মহামারি কোনো কিছুই পুলিশের মনোবলে চিড় ধরাতে পারেনি। সরকার যখন যে দায়িত্ব দিয়েছে তা অত্যন্ত নিষ্ঠা ও সফলতার সঙ্গে পালন করা হয়েছে ও আগামীতেও তা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়