৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

পিরোজপুরের ইউপি সদস্য মামুন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পিরোজপুরের কাউখালী উপজেলায় ইউপি সদস্য মামুন হাওলাদার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামি গাজী সিদ্দিকুর রহমানকে (৫৫) গ্রেপ্তার করেছে র?্যাব। গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ সদর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার রাজধানীর কারওয়ানবাজারে র?্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে র?্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, নিহত মামুন হাওলাদার পেশায় একজন ব্যবসায়ী ও শিয়ালকাঠি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। তার সঙ্গে গ্রেপ্তার সিদ্দিকুর, তার ভাই কামাল ও ভাতিজা আসাদুলের দীর্ঘদিন ধরে পারিবারিকসহ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এরই মধ্যে গত ২০১১ সালে এক আত্মীয়কে ধর্ষণের ঘটনায় সিদ্দিকুরের ভাই কামাল ও ভাতিজা আসাদুলের বিরুদ্ধে মামুন বাদী হয়ে মামলা করেন। এ মামলায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেপ্তার করে। পরে জামিনে মুক্ত হয়ে তারা নিহত মামুনের বিরুদ্ধে প্রতিশোধ নিতে পরিকল্পনা শুরু করেন। এই শত্রæতার জের ধরেই গ্রেপ্তার সিদ্দিকুরের নেতৃত্বে কামাল, আসাদুল এবং তাদের আরো কয়েকজন সহযোগী মিলে ভিকটিম মামুনকে হত্যার পরিকল্পনা করে। চলতি বছরের ৩১ অক্টোবর সকালে পরিকল্পনা অনুযায়ী সজল জমাদ্দার মামুনকে ইউনিয়ন পরিষদে পৌঁছে দেয়ার কথা বলে তার মোটরসাইকেলে ওঠায় ও সিদ্দিকুরকে জানায়। পরে নির্ধারিত জায়গায় পৌঁছালে সিদ্দিকুরের নির্দেশে কামাল, আসাদুল ও অন্যরা রাস্তায় গাছ ফেলে মোটরসাইকেলের গতিরোধ করে মামুনের ওপর হামলা চালায়। এ সময় পূর্বপরিকল্পনা অনুযায়ী মোটরসাইকেল চালক সজলকে পিটিয়ে আহত করা হয়, যাতে কেউ তাদের সন্দেহ না করে। এর মধ্যে মামুনের মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল থেকে জড়িতরা পালিয়ে যায়। কমান্ডার মঈন বলেন, গ্রেপ্তার হওয়া সিদ্দিকুর ঘটনার পরপরই পালিয়ে প্রথমে পিরোজপুর ও পরে রাজধানীর ফকিরাপুল এলাকায় আত্মগোপন করে। এরপর অবস্থান বদলে নারায়ণগঞ্জ সদর এলাকায় আত্মগোপনে ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়