৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

ঢাকাসহ ৩ জেলার কিছু এলাকা : গ্যাস সরবরাহে আজ থেকে বিঘœ ঘটতে পারে

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের কিছু এলাকায় আজ রবিবার থেকে এক সপ্তাহ গ্যাস সরবরাহে বিঘœ ঘটতে পারে। গতকাল শনিবার তিতাসের এক জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গ্যাসের সঞ্চালন লাইনের মেরামত কাজের কারণে এই সমস্যা হতে পারে।
তিতাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জিটিসিএল কর্তৃক ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বাখরাবাদ-সিদ্ধিরগঞ্জ ৩০ ইঞ্চি ব্যাস, ৬০ কিলোমিটার দীর্ঘ উচ্চ চাপবিশিষ্ট গ্যাস সঞ্চালন পাইপলাইনে ইন্টেলিজেন্ট পিগিং করা হবে। এর ফলে এ সময়ের মধ্যে তিতাস গ্যাসের অধিভুক্ত ঢাকা মহানগরীর দক্ষিণ অংশের আংশিক এলাকা, জিঞ্জিরা, কেরানীগঞ্জ, মেঘনাঘাট, সোনারগাঁও, হরিপুর, নারায়ণগঞ্জ, ফতুল্লা ও মুন্সীগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহে বিঘœ ঘটবে। কোথাও কোথাও স্বল্প চাপ বিরাজ করতে পারে।’
তিতাস গ্যাসের কর্মকর্তারা বলেন, জিটিসিএলের সঞ্চালন লাইনের ভেতরে অনেক স্থানে সমস্যা দেখা দিয়েছে। অনেক স্থানে পাইপের ভেতরে মরিচা ধরেছে। পাইপে লেগে থাকা মরিচা পরিষ্কার করতে হবে। যখন যে সব স্থানে মেরামত কাজ চলবে, তখন সেসব স্থানের লাইনে গ্যাস সরবরাহ বন্ধ রাখার কারণে গ্রাহকরা গ্যাস পাবেন না।
কোথাও কোথাও লাইনে সরবরাহ করা গ্যাসের চাপ কিছুটা হলেও কমেছে। গ্রাহকরা যেন আগে থেকে প্রস্তুতি নিতে পারেন সে জন্যই তিতাসের পক্ষ থেকে আগাম নোটিস দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়