নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

জোনায়েদ সাকি : আওয়ামী লীগ দেশকে লুটেপুটে পোটলা বানাবে

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : আওয়ামী লীগ সরকার যদি এবারের নির্বাচনেও ক্ষমতায় টিকে যায় তবে দেশকে লুটেপুটে পোটলা বানিয়ে ফেলবে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। গতকাল শুক্রবার বিকালে রাজধানী শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘সংগ্রামের ২ দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর’ শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।
গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন সংগঠনটির রাজনৈতিক পরিষদের সদস্য তসলিমা আখতার, হাসান মারুফ রুমী ও মনির উদ্দীন পাপ্পু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মল্লিক ও অঞ্জন দাস, সম্পাদকমণ্ডলীর সদস্য দীপক রায় ও তরিকুল ইসলাম, ঢাকা উত্তর মহানগরের আহ্বায়ক মনিরুল হুদা বামন ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড প্রমুখ। আলোচনা সভা শেষে দলটির নেতাকর্মীরা একটি সংক্ষিপ্ত র‌্যালি করে।
জোনায়েদ সাকি বলেন, বর্তমানে বিরোধী দলগুলো সমাবেশ করলে বা আন্দোলনে নামলে বাস, লঞ্চের ধর্মঘট দেয়া হয়। এমনকি সরকারি বাস বিআরটিসিও বন্ধ হয়ে যায়। রাস্তায় নামলে গুণ্ডাবাহিনী দিয়ে জনগণকে পথে পথে আটকানো হয় বর্তমান এই অবস্থা যদি চলতে থাকে তবে দেশের সার্বভৌমত্ব থাকবে না। মানুষের ভোটের অধিকার যে সরকার কেড়ে নেয় এবং সেটাকে স্থায়ী করে সেই দেশে রাষ্ট্রের সঙ্গে নাগরিকের বিচ্ছিন্নতা ঘটে। যেই দেশে নাগরিকের সার্বভৌমত্ব কেড়ে নেয়া হয়েছে সেই দেশের সার্বভৌমত্ব থাকবে না।
তিনি বলেন, যদি তারা এভাবে টিকে থাকতে পারে তবে তারা দেশকে দেউলিয়া বানিয়ে দেবে। সরকারি প্রত্যেক প্রকল্প থেকে লুটপাট করে তারা বিদেশে অর্থপাচার করছে। ১০ লাখ কোটি টাকার ওপরে বিদেশে অর্থপাচার করেছে তারা। ক্ষমতায় টিকতে না পারলে আশ্রয়ের জন্য বিভিন্ন দেশে সেকেন্ডহোম তৈরি করছে। কথায় কথায় তারা জেলে পাঠানোর হুমকি দিচ্ছে।
তিনি আরো বলেন, জনগণের ঐক্যের সামনে সরকারের এই হুমকি টিকবে না। সরকার হুমকি দিচ্ছে মানে ভয় পেয়েছে। তাদের পায়ের তলায় মাটি নাই। যারা জনগণের ভোটের অধিকার কেড়ে নেয় তাদের কোনো নৈতিক শক্তি অবশিষ্ট থাকে না। এই সরকারের বিরুদ্ধে আমাদের সম্মিলিতভাবে লড়তে হবে।
সংগঠনটির নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে দুর্ভিক্ষ আসবে তাই সবাই যেন প্রস্তুতি নেয়। সরকারের এই কথার অর্থ দুটো হতে পারে। এক, সরকারের নিজের অবস্থা ভালো নেই। দুই, দেশে চলমান লুটপাট। একটি দেশে দুর্ভিক্ষ দুটো কারণে হয়। দেশটিতে গণতন্ত্রের অভাব ও মানুষের টাকা গুটিকয়েক মানুষের পকেটে যাওয়ার ফলে। বর্তমানে বাংলাদেশে ফ্যাসিবাদী সরকার হলো লুটপাটের সরকার। চলমান লুটপাট বন্ধ করে এই ফ্যাসিবাদ সরকারের পতন ঘটাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়